Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সংবিধান মতেই অবাধ সুষ্ঠু নির্বাচন চাই -ড.কামাল হোসেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ৫:৩৪ পিএম

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেছেন, সংবিধান সম্মত একটি অবাধ সুষ্ঠু ও সকলের গ্রহণ যোগ্য নির্বাচনই আমরা চাই। তবে সে সংবিধান বর্তমান ভোটারবিহীন সংসদে সংশোধিত সংবিধান মত নয়। জনগণের সম্মতিতে যে সংবিধান ছিল সে সংবিধান মতে আমরা নির্বাচন চাই। সে সংবিধানে সংসদ ভেঙ্গে দেয়ার কথা আছে, নির্দলীয় সরকারের কথা আছে। বিকালে জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে সংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
ড.কামাল হোসেন বলেন, একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার লক্ষে আমরা জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছি। কিভাবে জনগণের আশা আকাঙ্খা বাস্তবায়ন করে একটি কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় সে বিষয় চিন্তা ভাবনা করে আমরা ৭দফা দাবীতে ঐকমত্য হয়েছি। এই জাতীয় ঐক্যফ্রন্ট এবং আমার বিরুদ্ধে ক্রমাগতভাবে বিদ্বেষপূর্ণ ও ভিত্তিহীন ব্যক্তিগত আক্রমণ চলছে। আমি বিষয়টি স্পষ্ট করে বলছি, আমাদের এই এখ্য শুধুমাত্র দেশে একটি অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে। এর বাইরে অন্য কোন লক্ষ্য বা উদ্দেশ্য নেই। আরো স্পষ্ট করে বলছি ব্যক্তিগতভাবে নির্বাচনে প্রার্থী হওয়া বা রাষ্ট্রীয় কোন পদ পাওয়ার ইচ্ছা আমার নেই। একটি গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্য আমি কাজ করে যাবো।
সংবাদ সম্মেলনে গণফোরামের কার্যনির্বাহী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২২ অক্টোবর, ২০১৮, ১০:২৪ পিএম says : 0
    এখানে গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডঃ কামাল বলেছেন তিনি সংবিধান সম্মত একটি অবাধ সুষ্ট ও সকলের গ্রহণ যোগ্য নির্বাচন চায়। আবার একই সাথে বলছেন বর্তমান সংবিধান নয় বাতীল (যে সংবিধান সর্বউচ্চ আদালত বাতীল করেছে) সংবিধানে তিনি নির্বাচন চান। এটাকি মামার বাড়ীর আবদার?? তার এই কথার উপর আমার মনে পরে সেই প্রবাদ সেটা হচ্ছে ‘বুড়ো হলে মানুষ শিশু সুলভ আচরণ করে থাকে’। তাহলে কি ডঃ কামাল এখন শিশু সুলভ আবদার করছেন??? আমাদের বিশ্ব বিখ্যাত আইনজীবী কামাল হোসেনের এই কথার জবাবে তার প্রতিপক্ষের রাজনীতিবিদগনের কি প্রতিক্রিয়া হয় এটাই এখন আমাদের দেখার বিষয়… তবে ইতিমধ্যে অনেকে মন্তব্য করেছেন তিনি জীবনে কখনো রাজনীতি করেন নি তাকে জাতীর জনক দয়া করে তার কেবিনেটে সবচেয়ে আকর্ষিত পদ পররাষ্ট্র মন্ত্রী বানিয়ে রাজনীতিবিদ বানিয়েছিলেন। তার কথাতেই এটা প্রমাণ করে তিনি একজন সুস্থ ও দক্ষ রাজনীতিবিদ নন!!! আল্লাহ্‌র কাছে আমাদের প্রার্থনা আল্লাহ্‌ যেন ওনাকে সুবুদ্ধি ও সততার সাথে চলতে এবং বলতে ক্ষমতা দান করেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ