Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

নির্বাচনের ফলাফল মালদ্বীপের সুপ্রিম কোর্টে বহাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ৯:৪৭ পিএম | আপডেট : ১২:৪৯ এএম, ২৩ অক্টোবর, ২০১৮

মালদ্বীপের সুপ্রিম কোর্ট গত মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে আব্দুল্লা ইয়ামিনের দায়ের করা আপিল খারিজ করে দিয়েছে। রোববার আদালত সর্বসম্মতভাবে এই রায় দেয়।
নির্বাচনে বিরোধী দলীয় প্রার্থী ইব্রাহিম মোহাম্মদ সলিহ’র কাছে বিপুল ব্যবধানে পরাজিত হন প্রেসিডেন্ট ইয়ামিন। প্রথমিকভাবে ইয়ামিন পরাজয় মেনে নিলেও তার সমর্থকরা ব্যালটপেপারে জালিয়াতির অভিযোগ আনে। পরে ফলাফল চ্যালেঞ্জ করে আপিল করেন ইয়ামিন।
রায়ে বলা হয়, নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে কোন প্রমাণ দেখাতে পারেননি ইয়ামিন। তাই সলিহকে বিজয়ী দেখিয়ে যে ফলাফল ঘোষণা করা হয়েছে তার উপর ভোট গ্রহণপ্রক্রিয়ার কোন কিছু প্রভাব ফেলবে না।
ক্ষমতায় থাকাকালে ইয়ামিন তার সৎভাইসহ অনেক বিরোধী রাজনীতিক, আমলা, বিচারপতিকে কারাগারে পাঠান। ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ইয়ামিনের চেয়ে সলিহ ১৬.৮% বেশি ভোট পেয়েছেন। সূত্র: মালদ্বীপস টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ