Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লঘুচাপ সরে গেছে মিয়ানমারের দিকে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

উত্তর আন্দামান সাগর ও এর সংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপটি গতকাল (সোমবার) কিছুটা সরে গেছে। এ লঘুচাপটি দক্ষিণ মিয়ানমার ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। একজন আবহাওয়াবিদ জানান, উত্তর আন্দামান থেকে দক্ষিণ মিয়ানমারের দিকে সরে যাওয়ার ফলে লঘুচাপটি ঘনীভূত হয়ে শক্তি বৃদ্ধি কিংবা বাংলাদেশের উপকূলের দিকে ধাবিত হওয়ার সম্ভাবনা খুবই কম। লঘুচাপের একটি বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে।
এদিকে আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার অবস্থার কিছুটা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৩.৫ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩২.৬ এবং সর্বনিম্ন ২৩.২ ডিগ্রি সে.।



 

Show all comments
  • ১৮ নভেম্বর, ২০১৮, ১:০৭ পিএম says : 0
    I really like your writing style, wonderful information, thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঘুচাপ

২২ অক্টোবর, ২০২২
৫ অক্টোবর, ২০২২
৫ অক্টোবর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ