Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

অভিবাসী কর্মীর সেবাদানে অবহেলা বরদাশত করা হবে না বিএমইটিতে প্রবাসীমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিদেশ গমনেচ্ছুকর্মীর সেবা নিশ্চিতকরণে সজাগ থাকতে হবে।

অভিবাসী কর্মীদের সেবা প্রদাণে অবহেলা বরদাশত করা হবে না। তিনি বলেন, প্রশিক্ষণ নিয়ে বিদেশে গেলে কর্মীরা কর্মস্থলে বেশি নিরাপত্তা লাভ ও রেমিট্যান্স আয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করতে পারবেন।

গতকাল মঙ্গলবার কাকরাইলস্থ বিএমইটির সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাতক্ষীরা টিটিসি, নড়াইল টিটিসি ও মানিকগঞ্জ টিটিসি উদ্বোধনকালে প্রবাসীমন্ত্রী একথা বলেন।

বিএমইটির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ সেলিম রেজার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন প্রবাসী সচিব রৌনক জাহান।
উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম, যুগ্ম-সচিব মোঃ তাজুল ইসলাম, মন্ত্রীর পিএস ও যুগ্ম-সচিব আবুল হাছনাত মোঃ হুমায়ূন কবীর, যুগ্ম-সচিব মিজানুর রহমান ও পরিচালক মোঃ নূরুল ইসলাম।

প্রবাসীমন্ত্রী বলেন, জাপানী ভাষা জ্ঞানের ওপর দক্ষতা অর্জন করে দেশটিতে কর্মী যাওয়ার সুযোগ পাচ্ছে।
এসব কর্মী জাপানে কাজ করে প্রচুর রেমিট্যান্স আয় করছে। সকল প্রতিবন্ধকতা দূর করে মানুষের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রবাসীমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী

৫ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ