Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ঢাবি ঘ ইউনিট উত্তীর্ণদের নিয়ে ফের পরীক্ষা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার: | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রশ্নপত্র ফাঁসের দায়ে বিতর্কিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে এবারের ভর্তি পরীক্ষা শুধুমাত্র গত ১২ই অক্টোবর অনুষ্ঠিত পরীক্ষায় যে ১৮ হাজার ৪ শত ৬৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তাদের নিয়েই অনুষ্ঠিত হবে।

গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির মিটিংএ এ সিদ্ধান্ত জানানো হয় এবং ভর্তি পরীক্ষার তারিখ খুব দ্রুত জানিয়ে দেয়া হবে বলে জানানো হয়।

সূত্র জানায়, পরীক্ষার তারিখ নির্ধারণের জন্য সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ইমদাদুল হক, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ ও কলা অনুষদের ডিন অধ্যাপক আবু দেলোয়ার হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে ডিনস কমিটির সভায়।

অন্যদিকে ঘ ইউনিট ভর্তি পরীক্ষা পুনরায় নেয়ার দাবিতে অনশন পালনকারী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আখতার বলেন, আমি অত্যন্ত আনন্দিত এ সিদ্ধান্তে। আমি এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও মিডিয়ার ভাইদের প্রতিও কৃতজ্ঞ আমার দাবির সাথে একাত্মতা পোষণ করার জন্য। আমি আশা করি এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় কলঙ্কমুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ