Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

পাকিস্তানের ১০০ বিলিয়ন রুপি পাচার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১০:৩১ পিএম

পাকিস্তানে ভুয়া অ্র্যাকাউন্টের মাধ্যমে ১০০ বিলিয়ন রুপি পাচার হয়েছে বলে জানিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। মঙ্গলবার আদালত বলেন, ১০৭টি ভুয়া ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এ অর্থপাচারের ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।
প্রতিবেদনে বলা হয়, দেশটিতে ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে বেসরকারি ব্যাংকের মাধ্যমে ভুয়া অ্যকাউন্ট খুলে কয়েক দফায় ১০০ বিলিয়ন রুপি পাচার করা হয়। সোমবার পাকিস্তানের সুপ্রিম কোর্টে এ অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত মামলার শুনানি হয়। সম্প্রতি ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) গঠিত যৌথ তদন্ত দল দেশটির সুপ্রিম কোর্টে একটি প্রতিবেদন দাখিল করে।
আদালত বলেছেন, ভুয়া ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ৪৭ বিলিয়ন রুপি এবং ৩৬টি কোম্পানির বেনামি অ্যাকাউন্টের মাধ্যমে ৫৪ বিলিয়ন রুপি লেনদেন করা হয়েছে।
উল্লেখ্য, এই মামলা তদন্তে ৩২ জন কর্মকর্তা নিয়োগ করেছে এফআইএ। চলতি মাসের শুরুতে পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৯৫ জনের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করে। সূত্র: ডন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ