Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্থ-সামাজিক উন্নয়নে বিআরবি গ্রুপ বিশেষ অবদান রাখছে-মো. মজিবর রহমান

কুষ্টিয়ায় বিআরবি ক্যাবল ইন্ডাষ্ট্রিজের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

এসএম আলী আহসান পান্না, কুষ্টিয়া | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিশিষ্ট শিল্পপতি, বীরমুক্তিযোদ্ধা বিআরবি গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের চেয়ারম্যান মো. মজিবর রহমান বলেন, বিআরবি গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের উৎপাদিত পণ্য দেশ ও বিদেশে যথেষ্ঠ সমাদৃত হয়েছে। গুনগত মান বজায় রেখে পন্য উৎপাদন করায় বিশ্বের তিন হাজার বৈদ্যুতিক তার উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে বিআরবি ৩৩ তম স্থান লাভ করেছে। ব্যবসায়িক সফলতার পাশাপাশি বেকারত্ব দূরীকরণ এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিআরবি গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ বিশেষ অবদান রাখছে, তিনি উল্লেখ করেন। বিআরবি ক্যাবল ইন্ড্রাষ্ট্রিজের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে গতকাল কুষ্টিয়ায় জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে অবস্থিত প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় চত্বরে অনুষ্ঠানের মধ্য ছিল মিলাদ মাহফিল, আলোচনা সভা, যেমন খুশি তেমন সাজো, র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানের শুরুতে সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন করেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মো. মজিবর রহমান এবং প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করেন ব্যবস্থাপনা পরিচালক মো. পারভেজ রহমান। বিআরবি গ্রুপের চেয়ারম্যান মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিআরবি’র ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি মো. পারভেজ রহমান, কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, প্রবীণ সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরী, এ্যাডভোকেট সুব্রত চক্রবর্তী, বিআরবি’র মহাব্যবস্থাপক (প্রশাসন) মনিরুজ্জামান, মহাব্যবস্থাপক (সাধারণ) দিপেন কুমার দাস, মহাব্যবস্থাপক (অপারেশন) প্রফুল্ল কুমার শর্মা প্রমুখ। অনুষ্ঠানে ইন্ডিয়া, জাপান, সিঙ্গাপুর, ইরান, দুবাই, অষ্ট্রেলিয়াসহ অন্যান্য দেশের আমন্ত্রিত মেহমান উপস্থিত ছিলেন। এ শিল্প প্রতিষ্ঠানে বর্তমানে প্রায় ১০/১২ হাজার শ্রমিক-কর্মচারী কাজ করছে।

অনুষ্ঠানের শুরুতে সকালে বিআরবি’র উত্তরোত্তর সমৃদ্ধি এবং দেশের কল্যানে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা এনামুল হক শাফী। এ ছাড়া মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা মিজানুর রহমান ও মাওলানা সাইফুদ্দিন। উল্লেখ্য, ১৯৭৮ সালের ২৩ অক্টোবর শিল্পপতি মো. মজিবর রহমান কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে গড়ে তোলেন বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ। বর্তমানে দেশের গন্ডি পেরিয়ে এ শিল্প প্রতিষ্ঠানটি বিশ^জুড়ে পরিচিতি লাভ করেছে। অত্যাধুনিক যন্ত্রপাতি, উন্নত প্রযুক্তি ও কাঁচামাল ব্যবহার করে উৎপাদিত পণ্যের গুণগত মান বজায় রাখার ফলে বিআরবি ক্যাবল’র পণ্য দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানী হচ্ছে ব্যাপকভাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরবি

২৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ