Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনৈতিক প্রতিহিংসায় ব্যারিস্টার মইনুল গ্রেফতার

সাংবাদিকদের খন্দকার মাহবুব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাজনৈতিক প্রতিহিংসার কারণে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন। সোমবার রাতে মিন্টু রোডের গোয়েন্দা বিভাগের কার্যালয়ে ব্যারিস্টার মইনুলের সাথে সাক্ষাৎ করতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
খন্দকার মাহবুব বলেন, ব্যারিস্টার মইনুলকে কোন মামলায় গ্রেফতার করা হয়েছে সংবিধান অনুযায়ী তার আইনজীবীর জানার অধিকার আছে। কিন্তু আমরা যখন তার গ্রেফতারের সংবাদ পেয়ে দেখা করতে আসলাম তখন আমাদের ডিবি কার্যালয়ে ঢুকতে দেওয়া হয়নি। ঊর্ধ্বতনদের সঙ্গে কথাও বলতে দেওয়া হয়নি।
তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টে মইনুল হোসেনের গুরুত্বপূর্ণ ভ‚মিকা থাকায় কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতারে প্রমাণ করে দেশের আইন ব্যবস্থা নেই। শুনেছি তাকে মানহানির মামলায় গ্রেফতার করা হয়েছে। গত দুই দিনে তার বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। ঠিক কোন মামলায় তাকে গ্রেফতার করা হলো তা জানতেই এসেছিলাম। ব্যক্তিগতভাবে কাউকে অপমান করলে কেউ যদি মানহানির মামলা করেন সেখানে সরকারের কোন ভ‚মিকা থাকে না। এটা বেসরকারি মামলা সেইভাবেই ফয়সালা হবে।
প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর মধ্যরাতে একটি বেসরকারি টেলিভিশনের টক-শো’তে মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এর পরই সোমবার রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। আদালত মামলাটি আমলে নিলে গ্রেফতারি পরোয়ানায় জারি করেন। ওয়ারেন্টের স‚ত্র ধরে সোমবার রাতেই রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশের একটি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মইনুল হোসেন

২৪ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ