Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ইনকিলাবের জন্মলগ্ন থেকেই পাঠক তিনি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

৮৫ বছর বয়সেও চশমা ছাড়া পত্রিকা পড়েন ইনকিলাবের নিয়মিত পাঠক মাওনালা আব্দুল গফুর। তিনি কক্সবাজার হাশেমিয়া কামিল মাদরাসার সাবেক মুহাদ্দিস, ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। দৈনিক ইনকিলাবের জন্মলগ্ন থেকেই পাঠক তিনি। দেশ, জাতি ও ইসলামের পক্ষে আপোষহীন ভূমিকার জন্য ইনকিলাবকে ভালবাসেন তিনি।

প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করলেন দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা ও জামিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি, প্রখ্যাত আলেমে দ্বীন, মরহুম আলহাজ মাওলানা এম. এ. মান্নান (রহঃ) এর অবদানের কথা। তিনি বলেন, ইনকিলাব আর জামিয়াতুল মোদার্রেছীন এর ভূমিকার কারণে আওয়ামী লীগ সরকারও মাদরাসা শিক্ষার উন্নয়নে এগিয়ে এসেছে। এটা অনেক বড় কথা কিন্তু।

তিনি বলেন, আজ মাদরাসা শিক্ষা ব্যস্থার উন্নয়ন হয়েছে। মান বেড়েছে, শিক্ষক শিক্ষার্থীদের। এটি নি:সন্দেহে ইনকিলাব ও জমিয়াতুল মোদার্রেছীনের অবদান বলতে হয়। তিনি আরো জানান, ইনকিলাব না পড়লে পত্রিকা পড়ার তৃপ্তি যেন মিটেনা। তিনি ইনকিলাবের নিষ্কণ্ঠক অগ্রযাত্রা কামনা করেন। এই প্রবীন আলেমে দ্বীন হাশেমিয়া কামিল মাদরাসা ও ছুরতিয়া আলিম মাদরাসায় ৫০বছর শিক্ষকতা করেছেন। শহরের পার্শ্ববর্তী ঝিলংজা ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তিনি।



 

Show all comments
  • Shahead Ahmed ২৪ অক্টোবর, ২০১৮, ১২:৩৫ পিএম says : 0
    ইনকিলাব আমারও পছন্দের পত্রিকা
    Total Reply(0) Reply
  • Altaf Hossain Khan ২৪ অক্টোবর, ২০১৮, ১২:৩৬ পিএম says : 0
    আমার প্রিয় পত্রিকা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনকিলাব

২৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ