Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ঐক্যফ্রন্টের জনসভা সফলে ব্যাপক প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

লালদীঘি ময়দানে আগামী ২৭ অক্টোবর শনিবার ঐক্যফ্রন্টের বিভাগীয় মহাসমাবেশ সফল করতে তৃণমূলে ব্যাপক প্রস্তুতি চলছে। বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের নেতারা জনসভার সমর্থনে নিজ নিজ নির্বাচনী এলাকায় গণসংযোগে নেমেছেন। মহানগর জেলা সদর থেকে শুরু করে পৌরসভা, উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়েও চলছে প্রস্তুতিমূলক সভা-সমাবেশ। লালদীঘি ময়দানে সমাবেশের অনুমতি পাওয়া যাবে এমন প্রত্যাশা নিয়ে মহাসমাবেশের প্রস্তুতি এগিয়ে নেয়া হচ্ছে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী এ প্রসঙ্গে গতকাল (মঙ্গলবার) দৈনিক ইনকিলাবকে বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের এ জনসভা হবে শান্তিপূর্ণ। জনসভা সফল করতে তৃণমূল পর্যায়ে প্রস্তুতি চলছে। জনসভায় লাখো মানুষের সমাবেশ ঘটবে জানিয়ে তিনি বলেন, এ সমাবেশকে ঘিরে বৃহত্তর চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক গণজাগরণের সৃষ্টি হয়েছে। ঐক্যফ্রন্টের নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ মহাসমাবেশে শামিল হবেন। এখনো পর্যন্ত পুলিশের পক্ষ থেকে লালদীঘির জনসভার ব্যাপারে অনুমতি পাওয়া না গেলেও খুব শিগগির অনুমতি পাবেন এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, সিলেটের মতো চট্টগ্রামে জনসভার অনুমতি দেয়ার ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ের নীতি নির্ধারকেরা সবুজ সঙ্কেত দেবেন বলে আশা করি।
লালদীঘি ময়দানে ঐক্যফ্রন্টের মহাসমাবেশ অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে মাঠের অনুমতি পাওয়া গেছে। জনসভা সফল করতে প্রস্তুতিরও কোন কমতি নেই। সোমবার কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে নগরীর নাসিমন ভবনস্থ বিএনপি দলীয় কার্যালয়ে প্রথম প্রস্তুতি সভার পর মহানগর ও জেলা নেতারা গতকাল নিজ নিজ এলাকায় প্রস্তুতি সভা করেন। ঐক্যফ্রন্টের নেতারা জানান, ফ্রন্টের শরিক সব রাজনৈতিক দলের সকল স্তরের নেতারা এখন মাঠে। মহানগর, জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে প্রস্তুতি সভা চলছে। পাড়ায়-মহল্লায় নেতাকর্মীরা গণসংযোগে নেমেছেন। মহাসমাবেশে জনগণের উপস্থিতি বাড়ানোর পাশাপাশি ঐক্যফ্রন্টের সাত দফা এবং ১১টি লক্ষ্য তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়া হচ্ছে। পুলিশের ধরপাকড় এবং বিভিন্ন এলাকায় সরকারি দলের বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক কর্মসূচির মাধ্যমে জনসভা সফল করতে নির্দেশনা দেয়া হয়েছে। সে নির্দেশনা মেনে তৃণমূলের নেতারা প্রস্তুতি এগিয়ে নিচ্ছেন।
জনসভায় চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা ছাড়াও কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং ফেনী, নোয়াখালী থেকেও নেতাকর্মীরা যোগ দেবেন বলে ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ