Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মধ্যরাতে পুলিশের হাতে নারী যাত্রী হয়রানি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ১২:৫১ এএম

মধ্যরাতে রাজধানীর পুলিশ চেক পোস্টগুলোতে হয়রানি নতুন কিছু নয়। তবে গত সোমবার দিনগত রাতে পুলিশের দ্বারা এক তরুণী হয়রানির ঘটনায় আতঙ্ক সৃষ্টি হয়েছে সাধারন মানুষের মধ্যে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরালও হয়েছে।
ঢাকা মহানগর পুলিশের এক দায়িত্বশীল কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া তরুণীর হয়রানির বিষয়টি শুনেছি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। চেক পোস্টের পুলিশের কোন গাফিলতি থাকলে অবশ্যয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সূত্র জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারী এক ব্যক্তি ভিডিও শেয়ার করে তরুণী যাত্রীর সঙ্গে অহেতুক অশালীন আচরণ এবং তা ভিডিও করে ছড়িয়ে দেওয়ার কারণে সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে, মধ্য রাত্রিতে সিএনজিতে করে একজন তরুণী তার ব্যাগপত্র নিয়ে বাসায় যাচ্ছেন। চেক করার নামে দায়িত্বরত কয়েকজন পুলিশ সিএনজি থামিয়ে মেয়েটিকে অশালীন ইঙ্গিতে প্রশ্ন করছেন এবং টর্চ লাইন ব্যাগ পত্রের মধ্যে না ধরে সরাসরি তরুণীর মুখে ধরছেন।
তরুণী অসংখ্যবার বলছেন, টর্চ লাইটটা মুখে ধইরেন না, আপনারা আমার ব্যাগ চেক করুন, ফিল্ডিং মারছেন কেনো ? তার জবাবে অপর এক পুলিশ বলছেন, আপনি কোথাকার বিশ্ব সুন্দরী যে ফিল্ডিং মারতে হবে?
ভিডিওতে দেখা যায়, তরুণীটি ব্যাগ চেক না করে অযথা হয়রানির প্রতিবাদ জানালে তার আদব-কায়দার প্রশ্ন তুলে একজন পুলিশ বলেন, আপনি তো বেয়াদবের মতো কথা বলছেন, বাবা মা আদব কায়দা কিছু শেখায় নি?
তরুণীর আচরণ নিয়ে এডিক্টেড, বেয়াদব ইত্যাদি বলা হলে মেয়েটি বলেন, আমি কোনো অপরাধ করি নি যে আমি চুপ করে থাকব। আপনাদের কাজ ব্যাগ চেক করা সেটা করুন। এই মধ্যরাত্রিতে রাস্তায় থাকার প্রশ্ন তুলে আরেকজন পুলিশ বলছেন, কোনো ভদ্র ঘরের মেয়ে রাত আড়াইটায় রাস্তায় থাকে না। তরুণী পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেয়, রাতে কেন নারীরা রাস্তায় যাতায়াত করতে পারবে না? ভিডিওতে জানা যায় হয়রানির অভিযোগকারী ওই নারী রাজধানীর ডেমরা এলাকার অধিবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ