Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

সাভারে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে আরও একটি মামলা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৩:১৭ পিএম

আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে জমি জবর দখল ও হত্যার হুমকির অভিযোগে আবারও একটি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে তার বিরুদ্ধে আশুলিয়া থানায় পৃথক চারটি মামলা দায়ের করা হলো। এরমধ্যে তিনটি মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার নলাম এলাকার বাসিন্দা নাসির উদ্দিন জমি দখল ও প্রাণনাশের হত্যার অভিযোগ এনে ডা. জাফরুল্লাহকে প্রধান আসামী করে তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামীরা হলো- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও গণবিশ্ববিদ্যালয়ের সহকার্রী রেজিস্টার গোলাম মর্তুজা আলী বাবু।
আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ মামলার বিষয়টি নিশ্চিত করেন।
মামলা সূত্রে জানা যায়, আশুলিয়ায় মির্জানগরের গণস্বাস্থ্য কেন্দ্রের বর্তমান পিএসসি ভবন এলাকায় ক্রয় সূত্রে ১৬ শতাংশ জমির মালিক নাসির উদ্দিন ও তার ভাই আবু বক্কর সোহেল। কিন্তু ২০১২ সালে গণস্বাস্থ্যর প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ ঐ জমি জবর দখলের চেষ্টা করে। এসময় জাফরুল্লাহ ও ৪০-৫০ জন সন্ত্রাসী বাহিনী পাঠিয়ে ঐ জমি অবৈধ ভাবে দখলের চেষ্টা চালায়। এসময় বাঁধা দিতে গেলে প্রভাবশালী জাফরুল্লাহ তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এছাড়া ঐ ১৬ শতাংশ জমিতে থাকা টিন শেডের স্থাপনা ভেঙ্গে ও গাছ কেটে ফেলে সেখানকার ১৩.২৫ শতাংশ জমি জবর দখল করে। পরবর্তীতে সেখানে বর্তমান গণস্বাস্থ্যর পিএসসি ভবনের প্রধান ফটক নির্মাণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ