Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

যুক্তরাষ্ট্রে এডিনো ভাইরাসে আক্রান্ত হয়ে ৬ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৪:৪৯ পিএম

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যে একটি মেডিকেল কেয়ার সেন্টারে ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে ছয় শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজন ইতোমধ্যেই ভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন।
মঙ্গলবার স্থানীয় কর্মকর্তারা ১৮ জনের এডিনো ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। কর্মকর্তারা বলছেন, এ ধরনের ভাইরাসে আক্রান্ত হলে সামান্য অসুস্থতা দেখা দেয়। কিন্তু এই ভাইরাসে আক্রান্ত হয়ে শিশুদের মৃত্যুর বিষয়টি চিকিৎসকদের হতাশ করেছে। কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত করছে। আর কোন নতুন রোগীকে ওই কেয়ার সেন্টারে ভর্তি করা হচ্ছে না। শুধুমাত্র আগের রোগীদেরই চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এ বিষয়ে ওই কেয়ার সেন্টারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, রোববার থেকে কর্মকর্তারা তদন্ত শুরু করেছেন এবং এখনও তদন্ত চলছে। কিভাবে এবং কখন থেকে ওই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে সে বিষয়টি এখনও পরিস্কার নয়।
ওই কেয়ার সেন্টারের পেডিয়াট্রিক ওয়ার্ডের শিশুরা মারাত্মক অসুস্থ হয়ে পড়েছে। তবে ভাইরাসে প্রাণ হারানো শিশুদের পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। সূত্র: আরটি নিউজ।



 

Show all comments
  • ১৮ নভেম্বর, ২০১৮, ১:০৭ পিএম says : 0
    I am impressed with this site, really I am a fan .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ