Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

ফতুল্লার ক্রোনী গার্মেন্টসে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৮, ৫:৩৩ পিএম | আপডেট : ৭:১০ পিএম, ২৪ অক্টোবর, ২০১৮

ফতুল্লার বিসিকে কর্মরত অবস্থায় জাকিউল হোসেন জাকির নামে এক শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে হাসপাতালের রেজিস্টার খাতায় উল্লেখ করা হয়েছে, জাকিরের স্বাভাবিক মৃত্যু ঘটেছে। অন্যদিকে শ্রমিক নিহতের ঘটনায় বিক্ষোভ করছে প্রতিষ্ঠানটির অন্যান্য শ্রমিকরা। ঘটনাটি ঘটেছে ক্রোনী গার্মেন্টসে গতকাল বুধবার সকালে।
নিহতের একাধিক সহকর্মী বলেন, জাকির ক্রোনী গার্মেন্টসের ফ্রেম ডিজাইনার হিসেবে সুপারভাইজার পদে দায়িত্ব পালন করে আসছিলো। নিয়মিত দায়িত্ব অনুযায়ী প্রতিদিন সকালে মেশিন চালু করেন তিনি।
বুধবার সকাল ৮টায় জাকির মেশিন চালু করতে গেলে ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক সংযোগের কারণে বিদুৎস্পৃষ্ট হয় জাকির। এক পর্যায়ে সহকর্মীরা তাকে উদ্ধার করে খানপুর ৩দশ শয্যা হাসপাতালে নিয়ে আসলে হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তবে হাসপাতালের রেজিস্টার খাতায় নিহতের মৃত্যুকে স্বাভাবিক বলে উল্লেখ করা হয়েছে। যার ফলে ঘটনাটি নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক। তবে এ প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া হলে তারা বিষয়টি এড়িয়ে যান।শ্রমিকদের দাবি, ক্রোনী গার্মেন্টেসের মালিকপক্ষের চাপে হাসপাতাল কর্তৃপক্ষ স্বাভাবিক মৃত্যু বলে চালিয়ে দিচ্ছে।
জানা গেছে, নিহত জাকির জামালপুর জেলার ইসলামপুর থানায় অবস্থিত পচাবহালা গ্রামের বাসিন্দা হেলাল উদ্দীনের তিন ছেলের মধ্যে বড়। চাকরির সুবাধে সে ফতুল্লার বিসিক এলাকায় বসবাস করতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রহস্যজনক মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ