Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নাম ও স্থান পরিবর্তন হবে না’

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নাম ও বর্তমান জায়গা পরিবর্তন হবে না। বর্তমান ক্যাম্পাস যেখানে আছে সেখানেই থাকবে। কিন্তু স¤ম্প্রসারিত ক্যাম্পাসের জন্য ২০০ একর জায়গার প্রয়োজন যা বিশ্ববিদ্যালয়ের বর্তমান জায়গার পাশে নেয়া সম্ভব নয়। তাই বর্তমান ক্যাম্পাস থেকে ১ কিলোমিটার দূরে ডাইনো পার্কের পাশে সমতল ভূমিতে নতুন জায়গা নেয়া হবে। আমরা আশা করছি খুব তাড়াতাড়ি সরকারি আদেশ পাওয়ার পর ভূমি অধিগ্রহণের কাজে হাত দিয়ে প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু করবো রেজিস্ট্রার ড. মো. আবু তাহের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নতুন মেগা প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ১১ তম সভায় অনুমোদন দেয়া হয়েছে। মেগা প্রকল্পটি গত মঙ্গলবার একনেকে পাশ হয়। প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে ১৬৫৫ কোটি ৫০ লাখ টাকা। প্রকল্প সম্পর্কে ধারণা দেয়ার জন্য গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এমরান কবির চৌধুরী। ভিসি তার বক্তব্যে বলেন, মানুষের কষ্টের টাকা উন্নয়নের জন্য দেয়া হয়েছে। এ টাকার যে কাজ হবে তার সবগুলোর যথাযথ হিসাব নেয়া হবে। যারা লুটপাটের চিন্তা করেন তারা প্রকল্প থেকে দূরে থাকবেন। আমি ভালো করে কাজ না করতে পারলে দরকার হলে সরে যাব। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ