Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

অপেক্ষা বাড়ছে তুষারের

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত ফর্মে আছেন তুষার ইমরান। ভালো ছন্দে আছেন বলেই প্রশ্ন উঠেছে, ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান কি এবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দলে জায়গা পাবেন? বিসিবি সূত্র জানাচ্ছে, তুষারের অপেক্ষাটা বাড়ছে।

ফর্মের তুঙ্গে থাকা বলতে যেটি বোঝায়, ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে সেটিতেই আছেন তুষার ইমরান। গত তিনটি বছর ধারাবাহিক প্রথম শ্রেণির ক্রিকেটে রানের বন্য বইয়ে দিচ্ছেন। ২৪ মাসেরও কম সময়ে ২৮ ইনিংসে করেছেন দুই হাজার রান। এ বছরেই এক হাজার রান করেছেন, করেছেন ৭টি সেঞ্চুরি। জাতীয় লিগের এই পর্বেও রাজশাহীর বিপক্ষে প্রথম ইনিংসে করেছেন ৭১ রান।

সাদা পোশাকে যিনি গত কয়েক বছর ধরে ধারাবাহিকতার প্রতিচ্ছবি, সেই তুষার কি একটা সুযোগ পাবেন? ১১ বছর পর জায়গা পাবেন বাংলাদেশ টেস্ট দলে? গত কদিন আলোচনাটা এসেছে ঘুরেফিরে। এমনকি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের পর বিসিবি সভাপতি নাজমুল হাসানের সংবাদ সম্মেলনেও প্রসঙ্গটা উঠেছে। নির্বাচকেরা এরই মধ্যে টেস্ট দল পাঠিয়েছেন বিসিবি সভাপতির কাছে। সেই দলে যে তুষারের জায়গা হয়নি, সেটি অনেকটাই নিশ্চিত। যদিও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন এখনই টেস্ট দল নিয়ে কিছু বলতে চাইলেন না, ‘দল দিলেই বুঝতে পারবেন, এখনই এটা নিয়ে কিছু বলতে চাচ্ছি না।’

তুষারের থাকা না থাকা নিয়ে কিছু না বললেও প্রধান নির্বাচক এটি নিশ্চিত করলেন, মাহমুদউল্লাহকে অধিনায়ক করেই তারা দল দিয়েছেন। বাংলাদেশ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান চোটে পড়ায় প্রশ্ন উঠেছিল, তার জায়গায় কে করবেন অধিনায়কত্ব। গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের মতো এবারও নেতৃত্বের ভারটা উঠছে মাহমুদউল্লাহর কাঁধে। বিসিবি অবশ্য এখনো টেস্ট অধিনায়কত্ব নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুষার

১০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন