Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের ক্ষমতায় এলে বিমানবাহিনীকে আরো আধুনিক করা হবে -প্রধানমন্ত্রী

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১:৫৯ পিএম
আগামীতে ক্ষমতায় এলে বাংলাদেশ বিমানবাহিনীকে আরো আধুনিক করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
 
বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে বঙ্গবন্ধু কমপ্লেক্স-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা জানান।
 
শেখ হাসিনা বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বিমান আজ এগিয়ে যাচ্ছে। আধুনিক যুদ্ধবিমান কেনা হয়েছে, যেটা চতুর্থ প্রজন্মের। দক্ষ পাইলট তৈরি করতে প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয়েছে।
 
‘আমাদের বিমানবাহিনী জঙ্গি দমনেও বিশেষ দক্ষ হলি আর্টিজানের ঘটনার সময় সিলেট থেকে বিশেষ বাহিনী উড়িয়ে এনে তারা সহযোগিতা করেছে। পার্বত্য দুর্গম এলাকা থেকে শুরু করে সব দুর্যোগে বিমানবাহিনী এগিয়ে আসে। নেপালে প্লেন দুর্ঘটনার সময়ও বিমানবাহিনী সেখানে থেকে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে।
 
ত্রাণের কাজেও বিমানবহিনী আমাদের সহযোগিতা করে। উল্লেখ করে বলেন, ৯৮ সালে বন্যার দুর্যোগের পর কৃষকদের চারা পৌঁছে দিয়েছিল বিমানবাহিনী।
 
‘বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এরই মধ্যে বাংলাদেশের প্রবৃদ্ধি বেড়েছে। বাংলাদেশকে আমরা আধুনিক প্রযুক্তিসম্পন্ন দেশ হিসেবে এগিয়ে নিয়ে যেতে কাজ করছি।’
 
প্রধানমন্ত্রী আরও বলেন, আত্মবিশ্বাস- আত্মমর্যাদাবোধ একটি জাতিকে এগিয়ে নিয়ে যেতে পারে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কেউ পিছিয়ে রাখতে পারবে না। 

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৫ অক্টোবর, ২০১৮, ৫:০২ পিএম says : 0
    জননেত্রী শেখ হাসিনা যখনই কাওকে কোন কথা দেন তিনি সেটা রক্ষা করেন। নেত্রী হাসিনা তাদেরকে আধুনিক প্রযুক্তিসম্পন্ন করে আরো শক্তিশালী করার জন্যে প্রতিশ্রুতি দিয়েছেন। আমি জানি তিনি সবসময় তার ওয়াদা পুরন করে থাকেন। আমিন
    Total Reply(0) Reply
  • Landon ২৯ অক্টোবর, ২০১৮, ৩:৪৯ এএম says : 0
    Incredible!
    Total Reply(0) Reply
  • ১৮ নভেম্বর, ২০১৮, ১:০৭ পিএম says : 0
    Really good information can be found on site .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ