Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

জর্ডান ফেরত এতিম সিমা মানসিক হাসপাতালে

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড বিপাকে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১০:৪৪ পিএম

জর্ডান ফেরত অসহায় সিমা বেগম দফায় দফায় আত্মহত্যার চেষ্টা করছে। জর্ডানে থাকা অবস্থায় ১৭ মাসের বেতন আত্মসাতকারী দূরসম্পর্কের চাচা আবু তায়েব গা-ঢাকা দিয়েছে। প্রতারক চাচা এতিম সিমা বেগমকে নানা হুমকি ধামকি দেয়ায় সে চাচার বাড়ীতে যেতে চাচ্ছে না। এনিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা চরম বিপাকে পড়েছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৭ সনের ১২ জুন রিক্রুটিং এজেন্সী এম এইচ ইন্টারন্যাশনাল (আরএল-১১৬৬)-এর মাধ্যমে সিমা বেগম জর্ডানে যায়। জর্ডানে থাকাকালে সিমা বেগম ১৭ মাসের বেতন-ভাতাদি প্রতারক চাচা আবু তায়েবের কাছে পাঠায়। প্রতারক চাচা আবু তায়েব সিমাকে জানায় তার বেতনের টাকা দিয়ে সিমার জন্য একটি টিনের ঘর তৈরি করা হচ্ছে। গত ১৯ অক্টোবর অসুস্থ সিমা বেগম জর্ডান থেকে ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছলে তার চাচা মোবাইল ফোনে সিমাকে গ্রামের বাড়ী না যাওয়ার জন্য হুমকি দেয়। বাড়ী গেলে তাকে আবার বিদেশে পাঠিয়ে দেয়ার হুমকিও দেয়া হয়। এতে সে বিমান বন্দরেই হতবিহল হয়ে পড়ে। একটি বেসরকারী সেইফ হোমে আশ্রয় নিলে সিমা আত্মহত্যার চেষ্টা করে। পরে তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও সে আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হয়। পরবর্তীতে বিমান বন্দর কল্যাণ ডেস্কের উপ-পরিচালক তানভীর আহমেদের সহায়তায় তাকে আগারগাঁওস্থ মানসিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানের সে মানসিক হাসপাতালে চরম হতাশায় ভুগছে। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) উপ-সচিব মোঃ জহিরুল ইসলাম গত ২১ অক্টোবর অসুস্থ সিমা বেগমকে তার নিকট আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার ও জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে লিখিত প্রস্তাব পাঠিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ