Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

ইসলামী আন্দোলন বাংলাদেশ

| প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১০:৫০ পিএম


ইসলামী আন্দোলন বাংলাদেশ ৫ অক্টোবরের মহাসমাবেশে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রবিবার জেলা জেলায় সমাবেশ ও জেলা প্রশাসকের নিকট ১০ দফা দাবি বাস্তবায়নে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করে। দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠাসহ অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে এ সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়। ১০ দফার মধ্যে রয়েছে নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দেয়া, নিবন্ধিত রাজনৈতিক দলের মতামত নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন গঠন, তফসিল ঘোষণার পর থেকে নির্বাচিত সরকার ক্ষমতা গ্রহণের পূর্ব পর্যন্ত সশস্ত্রবাহিনী মোতায়েন এবং নির্বাচনের দিন সশস্ত্রবাহিনীর হাতে বিচারিক ক্ষমতা প্রদান, নির্বাচনে সকল দলের জন্যে সমান সুযোগ তৈরর লক্ষ্যে রেডিও, টিভিসহ সকল সরকারী বেসরকারী গণমাধ্যমে সবাইকে সমান সুযোগ দিতে হবে এবং রাজনৈতিক দলের নেতা কর্মীদের বিরুদ্ধে সকল ধরনের হয়রানী বন্ধ, দুর্নীতিবাজদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা, নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখা, রাজনৈতিক স্থিতিশীলতা, জাতীয় সংহতি ও কার্যকর সংসদ প্রতিষ্ঠায় জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতির (চ.জ) নির্বাচন ব্যবস্থা প্রবর্তন করা, কোটা সংস্কার আন্দোলন এবং নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেপ্তারকৃত সকল ছাত্রদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারসহ গণমাধ্যম নিয়ন্ত্রণের উদ্দেশ্যে প্রণীত বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি।
সারাদেশে স্মারকলিপি পেশ কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, সরকার আবারো ৫ জানুয়ারি মত নির্বাচনের চেষ্টা করছে। নির্বাচনের নামে তামাশা করার সুযোগ সরকারকে দেয়া হবে না। তাই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিল পাশ করে নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তির হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। বর্তমান নির্বাচন কমিশন অযোগ্য ও দলীয় আজ্ঞাবহ তাও প্রমাণিত হয়েছে। এই কমিশনের পদত্যাগ এবং নির্বাচনকালীন সরকারের অধীনে নিবন্ধিত সকল দলের মতামতের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবি জানাচ্ছি।
শেষ সংবাদ পাওয়া পর্যন্ত যেসব জেলা সমাবেশ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়: ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, জামালপুর, শেরপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, ফরিদপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, কুমিল্লা, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর বি-বাড়ীয়া, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, বরিশাল, ঝালকাঠী, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ভোলা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, মেহেরপুর, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী, রংপুর, বগুড়া, খুলনা, বাগেরহাট, যশোর, মাগুরা, নড়াইল
ঢাকা জেলার কর্মসুচি পালন : মিছিলের অনুমতি না দেয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মুহাম্মদ ফেরদৌস খানের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। বেলা ১টায় স্মারকলিপি প্রদান এ প্রতিনিধি দলে ছিলেন দলের ঢাকা জেলা সহ-সভাপতি আলহাজ্ব হাফেজ জয়নুল আবেদীন, জয়েন্ট সেক্রেটারী অধ্যাপক ডা. কামরুজ্জামান, মাওলানা সালেহ আহমদ, মাওলানা ইলিয়াছ, শ্রমিকনেতা শামীম খান, হাফেজ জহিরুল ইসলাম, আব্দুল মান্নান প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ