Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে কৃষি উপকরণ বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:১৩ পিএম

সৈয়দপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার কৃষি সম্প্রসারণ অধিদফতর ও উপজেলা প্রশাসনের আয়োজনে ওই উপকরণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক (ডিডি) কৃষিবিদ মো. আবুল কাশেম আযাদ।

বিশেষ অতিথি ছিলেন নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ কেরামত আলী। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোছা, হোমায়রা মন্ডল।

অনুষ্ঠানে অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মোছা. শাহিনা বেগম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মমতা সাহা ও মো. সালাউদ্দিন,উপসহকারি কৃষি কর্মকর্তা, কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

বিতরণকৃত কর্মসূচির প্রথম দিনে গতকাল ৯৫ জন কৃষককে সরিষা ফসলের জন্য প্রতি কৃষককে এক বিঘার জন্য ১ কেজি করে বারি- ৯ জাতের বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি এবং ০৫ জন কৃষককে বিটি বেগুন ফসলের জন্য প্রতি কৃষককে ২০ গ্রাম করে বীজ, ২০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়েছে। অবশিষ্ট ৭১০ জন কৃষকের মধ্যে ৪৩০ জনকে ভুট্টা ফসলের জন্য প্রতি কৃষককে ২ কেজি ভুট্টা বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ২৩০ জনকে গম ফসলের জন্য প্রতি কৃষক ২০ কেজি গম বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ৫০ জন কৃষক গ্রীষ্মকালীন মুগ ফসলের জন্য প্রতি কৃষককে ০৫ কেজি মুগ বীজ, ১০কেজি করে ডিএপি ও ০৫ কেজি এমওপি বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ