Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

শহিদুলের চিকিৎসায় সাহায্যের আবেদন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:২৯ পিএম

আটাইশ বছরের টকবগে যুবক শহিদুল ইসলাম। জীবনের প্রতিটি স্তরে সংগ্রাম করে করে বেড়ে ওঠা। সংগ্রামের করতে করেত কবে যে কঠিন রোগ এসে শরীরে বাসা বাঁধে তা নিজেও জানেন না। বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান কিডনি রোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোবাশে্বর আলমের চিকিৎধীন। তিনি বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার করে জানান, শহিদুলের দুটি কিডনিই অকেজো হয়ে গেছে, তার এখন উন্নত চিকিৎসা জরুরি, এতে প্রায় ৭-৮ লাখ টাকার প্রয়োজন।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের অনন্তপুর গ্রামের দরিদ্র পরিবারের মরহুম মোকছেদ আলীর ছেলে শহিদুল ইসলাম (২৮)। যুবক শহিদুল জন্মের কিছু দিন পরই তার বাবাকে হারায়। অভাব ও দারিদ্র্যের সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে সে বড় হয়। অষ্টম শ্রেণির বেশি লেখাপড়া করার সুযোগ তার হয়নি। কৈশোর পেরিয়ে যৌবনে পা দিতেই সে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে অফিস সহায়ক পদে চাকরি নেয়। এরপর গাজীপুরের একটি গার্মেন্টস কারখানায় সুইং অপারেটর হিসেবে কাজে নেয়। ছয় বছর আগে সে তার এক সহকর্মীকে বিয়ে করে। বিয়ের দুই বছর পর তাদের ঘর আলো করে এক ছেলে জন্ম নেয়। তার চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে শেষ সম্বল পৈতৃকসূত্রে প্রাপ্ত দুই শতক জমি বিক্রি করে দিয়ে সে এখন নিঃস্ব। তার সুচিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। সমাজের সহৃদয়বান ও দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন বৃদ্ধ মা আকলিমা ও ভাই মোঃ আকতার আলী। সমাজের দানশীল, হৃদয়বানদের মহানুভবতা পেলে বেঁচে যেতে পারে একটি জীবন, একটি পরিবার। বাবার স্নেহ আর সাহচার্যে সুন্দর জীবন পেতে পারে শহিদুলে চার বছরের ছেলে।

সাহায্য পাঠানোর ঠিকানা
মো. আকতার আলী
হিসাব ১১৮৩১২১২৫৯৩৫১৪৮,
মার্কেন্টাইল ব্যাংক লি:,
গোবিন্দগঞ্জ শাখা, গাইবান্ধা।
মোবাইল ০১৭২৫৮২২৮৩৭ (বিকাশ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ