Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসুন আমরা সকলে মিলে রাজশাহীর উন্নয়নে একযোগে কাজ করি-দায়িত্বপ্রাপ্ত মেয়র

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো: রাজশাহী মহানগরীতে বয়স্কভাতা প্রদান বিষয়ে এক আলোচনা সভা গতকাল দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। শহর সমাজসেবা দপ্তরের আয়োজনে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিগত দিনের প্রদত্ত ভাতা ও ভবিষ্যৎ করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভাপতির বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, প্রকৃত অসহায় ও দুঃস্থ বয়স্ক মানুষরা যেন ভাতা পান সে বিষয়ে কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকলকেই সজাগ থাকতে হবে। তাঁরা যেন কোন প্রতিকুল পরিস্থিতির সম্মুখীন না হন সে বিষয়ে দিক নির্দেশনা প্রদান করে মেয়র বলেন, সবাই মানব সেবার সুযোগ পান না, আল্লাহ যাদের মানব সেবা করার সুযোগ প্রদান করেন তারাই এ সুযোগ পান। এ সুযোগের যথাযথ ব্যবহার করতে হবে। গ্রাম পর্যায়ে বিধবা ভাতা প্রদান করা হলেও সিটি কর্পোরেশন এলাকায় তা প্রদান করা হচ্ছে না। এখানেও যেন বিধবা ভাতা প্রদান করা হয় সে বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্টদের আহবান জানান তিনি।
তিনি বলেন, ইচ্ছা এবং প্রচেষ্টা থাকলে সকল ক্ষেত্রেই সফলতা অর্জন করা সম্ভব। বর্তমান সরকারের ইচ্ছা এবং প্রচেষ্টার কারণেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, প্রবৃদ্ধির হার ৬%। সরকারের উন্নয়ন কর্মকাÐে সকলেই সহযোগিতা করলে এ ধারা আরও বৃদ্ধি পাবে। রাজশাহী মহানগরীর পরিবেশের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশী-বিদেশী অতিথিরা এ মহানগরীতে এসে পরিচ্ছন্ন পরিবেশের ভূঁয়শী প্রশংসা করেন। সকলের সম্মিলিত প্রচেষ্টার ফলেই আমরা এ পর্যায়ে পৌঁছতে সক্ষম হয়েছি। একে আরও এগিয়ে নিতে হবে। মেয়র বলেন, আসুন আমরা সকলে মিলে রাজশাহীর উন্নয়নে একযোগে কাজ করি।
সভায় উপস্থিত ছিলেন রাসিকের কাউন্সিলর সর্বজনাব মনসুর আলী, মাহাবুব সাঈদ টুকু, হাবিবুর রহমান, রুহুল আমিন টুনু, সোহরাহ হোসেন শেখ, মাহাবুবুল হক পাভেল, আব্দুস সোবহান লিটন, বেলাল আহম্মেদ, মনজুর হোসেন, মনির হোসেন, নুরুজ্জামান টিটো, মুস্তাক হোসেন রতন, আরমান আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসুন আমরা সকলে মিলে রাজশাহীর উন্নয়নে একযোগে কাজ করি-দায়িত্বপ্রাপ্ত মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ