Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

একজন মেয়রের পক্ষে পরিচ্ছন্ন শহর উপহার দেয়া সম্ভব নয়

হাবীবুল্লাহ বাহার কলেজে সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫৩ পিএম

মেয়র ও গুটি কয়েক কর্মকর্তা-কর্মচারীর পক্ষে একটি পরিচ্ছন্ন শহর উপহার দেওয়া সম্ভব নয়। সকল নাগরিককে মেয়রের ভূমিকায় দেখতে চাই। গতকাল বৃহস্পতিবার রাজধানীর হাবীবুল্লাহ বাহার কলেজের নবনির্মিত ১২ তলা ভবণের উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।
মেয়র বলেন, নাগরিকদের একটু সচেতনাই পারে পরিচ্ছন্ন শহর গড়তে। আমি একা এবং কয়েকজন কর্মকর্তা কর্মচারী নিয়ে এই শহর পুরোপুরি পরিচ্ছন্ন রাখতে পারবো না। এই জন্য দরকার নাগরিকদের সচেতনতা ও সহযোগীতা।
একজন মেয়র যেভাবে চেষ্টা করছে সেভাবে নাগরিকরা যদি নিজের আঙ্গিনা, আশে পাশের জায়গা পরিচ্ছন্ন রাখেন তাহলেই একটি সুন্দর পরিচ্ছন্ন শহর গড়ে উঠবে। এইজন্য প্রতিটা নাগরিককে মেয়রের ভূমিকা পালন করতে হবে। সাঈদ খোকন বলেন, নিরাপদ সড়কের জন্য আমরা কাজ করে যাচ্ছি। বেপোরায়া গাড়ি, পুরাতন গাড়ি তুলে দিয়ে নতুন বাস নামানোর মাধ্যেমে আমরা রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছি। এজন্য একটি কমিটি করে দেওয়া হয়েছে, নির্দেশনা অনুযায়ী পরিকল্পনা মাফিক আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি আগামী দুই বছরের মধ্যে আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারবো।
এছাড়া তিনি ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার না হয়ে ফুটওভার ব্রিজ ব্যবহারের পরামর্শ দেন পাশাপাশি এয়ার ফোন কানে দিয়ে রাস্তায় চলাচলা না করার অনুরোধ জানান।
মেয়র সাঈদ খোকন বলেন, আমাদের দেশ এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। কারণ দেশের উন্নয়ন-এগিয়ে যাওয়াতে শেখ হাসিনার নেতৃত্বের ও নৌকার কোন বিকল্প নেই। এর আগে হাবীবুল্লাহ বাহার কলেজের নব নির্মিত ১২ তলা একাডেমিক ভবন উদ্বোধন করেন মেয়র। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের গভর্নিংবডির সভাপতি এস এম বাহালুল মজনুন চুন্নু, সদস্য খালেক মাহমুদ ভূঁইয়া, কলেজের অধ্যক্ষ আবু বকর চৌধুরীসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিচ্ছন্ন শহর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ