Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ হাজারী ক্লাবে মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৫৩ পিএম

গতপরশু ওয়ানডেতে দ্রæততম ১০ হাজার রানের রেকর্ড গড়েছেন ভারতের বিরাট কোহলি। সেদিকেই ছিলো ক্রিকেট বিশ্বের নজর। আর তাতে আড়ালে পড়ে গেছেন এমনই এক মাইলফলকে পা দেয়া মুশফিকুর রহিম। দেশসেরা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানও এদিন পৌঁছেছেন ১০ হাজারের ঘরে। তবে সেটা এক সংস্করণে নয়। দুটোর তুলনাও আসলে চলে না। তবে বাংলাদেশের বাস্তবতায় মুশফিকের অর্জনও কম না তিন সংস্করণ মিলিয়ে দেশের মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলকে যান তিনি।

১০ হাজারে যেতে মুশফিকের দরকার ছিল আর মাত্র ২৫ রান। রান তাড়ায় দুই ওপেনারের বিশাল জুটিতে এক সময় তার নামা নিয়েই ছিল সংশয়। কিন্তু তড়িৎ দুই উইকেট পড়াতে ক্রিজে এসে খেলেছেন স্বচ্ছন্দে। ল্যান্ডমার্কে পৌঁছেছেন অনায়াসে।

সব সংস্করণ মিলিয়ে ১০ হাজার রান করা বাংলাদেশের অন্য দুজন হলেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। চোটের কারণে দুজনেই নেই দলে। সব মিলিয়ে ৩৫০ ইনিংস খেলে সাকিব আল হাসানের রান এখন ১০ হাজার ৫৪২। সবার উপরে আছেন তামিম। ১০ হাজার ছাড়িয়ে তিনি এখন এগারো হাজারের ঘরে। ৩৫৭ ইনিংস খেলে করেছেন ১১ হাজার ৮৮৪ রান। মুশফিক ১০ হাজারে গেলেন ৩৬১ ইনিংসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিক

১৮ সেপ্টেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ