Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের দপ্তর থেকে লাশ উদ্ধার

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সিলিকন ভ্যালিতে প্রযুক্তি কোম্পানি অ্যাপলের সদরদপ্তর থেকে কোম্পানির এক কর্মীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নিহত ব্যক্তির মাথায় আঘাতের চিহ্ন ছিল এবং তার লাশের কাছে একটি বন্দুক পড়ে ছিল। এক সংবাদ সম্মেলনে সান্তা ক্লারা কাউন্টি শেরিফ কার্যালয়ের সার্জেন্ট অ্যান্ডরেয়া উরেনা জানান, বুধবার সকাল ৮টা ৩৫ মিনিটে (স্থানীয় সময়) কুপারটিনোতে অবস্থিত অ্যাপলের প্রধান কার্যালয় থেকে তাদের ডেকে পাঠানো হয়।
উরেনা বলেন, ডেপুটিরা গিয়ে এক পুরুষ ব্যক্তিকে নিচে পড়ে থাকতে দেখেন এবং তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হন। পরবর্তী তদন্তে এই ঘটনায় আর কেউ জড়িত নেই বলে নিশ্চিত হয়। আমাদের বিশ্বাস এটি একটি বিচ্ছিন্ন ঘটনা এবং এতে ওই কোম্পানির বা জনসাধারণের কেউ কোনো ঝুঁঁকির মধ্যে নেই। সান্তা ক্লারা কাউন্টির ময়নাতদন্তকারীরা লাশের ময়নাতদন্ত করে মৃত্যুর কারণ ও ধরণ নিশ্চিত করার চেষ্টা করবে বলে জানান উরেনা। কর্তৃপক্ষ এ ঘটনায় সন্দেহভাজন কাউকে খুঁজছে না বলে জানান তিনি।  
দ্য সান জোন্স মার্কারি নিউজ জরুরি বহির্গমন কলের বরাতে জানিয়েছে, প্রাথমিক কলগুলোতে পুলিশকে এক ব্যক্তির মাথায় আঘাত লেগেছে বলে জানানো হয়েছিল। সংবাদপত্রটির ওয়েবসাইটে পোস্ট করা কলের অডিও টেপে বলা হয়েছে, অ্যাপল ক্যাম্পাসের একটি সম্মেলন কক্ষে অজ্ঞাত এক আঘাতপ্রাপ্তকে একটি বন্দুকসহ পাওয়া গেছে। সংবাদ সম্মেলনে এসব প্রতিবেদনের বিষয়ে কোনো মন্তব্য করেননি উরেনা। এক বিবৃতিতে অ্যাপল বলেছে, বুদ্ধিদীপ্ত তরুণ এক সহকর্মীর করুণ মৃত্যুতে আমাদের হৃদয় ভেঙে গেছে। আমাদের গভীর সহানুভূতি ও চিন্তা তার পরিবার ও বন্ধুদের কাছে এবং অ্যাপলে তিনি যাদের সঙ্গে কাজ করতেন সেই সব মানুষের কাছে পৌঁছে যাক। ঘটনার পর থেকে কুপারটিনোতে অ্যাপলের ইনফিনিটি লুপ ক্যাম্পাসে শান্ত অবস্থা বিরাজ করছে। পার্কিং লটে সান্তা ক্লারা কাউন্টি শেরিফ বিভাগের একটি গাড়ি দাঁড়িয়ে আছে, পাশাপাশি অ্যাপলের কয়েকটি সাদা রঙের নিরাপত্তা গাড়ি দাঁড়িয়ে আছে, উপরে হলুদ বাতি জ্বলছে-নিভছে। ২০১৩ সালে প্রকাশিত কোম্পানিটির এক প্রতিবেদন অনুযায়ী ইনফিনিটি লুপ ক্যাম্পাসে ১৬ হাজার কর্মী কাজ করেন। বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের দপ্তর থেকে লাশ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ