Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

১০ বছরের মধ্যে কোন দারিদ্র্য থাকবেনা -মুহিত

সিলেটে আন্তর্জাতিক বাণিজ্যমেলা উদ্বোধন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৮, ৫:৫৪ পিএম

সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, যখন কোন সরকার ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকে তখন ব্যাপক উন্নয়ন সাধিত হয়। দেশের মানুষের কল্যাণ হয়। বর্তমান সরকারের আমলে সারাদেশে উন্নয়ন হয়েছে। সামনে নির্বাচন। আপনারা আমাদের কর্মকান্ড দেখে বিবেচনা করবেন কাকে ভোট দেবেন। আমরা আশাবাদি আপনারা শেখ হাসিনাকেই বেছে নিবেন। কেননা তাঁর নেতৃত্বের মাঝে শুধুই জনকল্যাণ নিহিত।
মন্ত্রী বলেন, আগামী ১০ বছরের মধ্যে দেশে কোন দারিদ্রতা থাকবেনা। সে লক্ষ্যেই দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি শুক্রবার বিকাল ৪টায় সিলেটে ১৪তম আন্তর্জাতিক বাণিজ্যমেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।
মন্ত্রী তোফায়েল তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু আমরা নিজেরাই করছি। আরো হচ্ছে মেট্রোরেল। এসব প্রকল্প ছাড়াও দেশের সবক'টি অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। কোন সরকার যখন কন্টিনিউ করে তখন কি রকম উন্নয়ন হয় তা আপনারা দেখছেন। এটার ধারাবাহিকতা রক্ষা করতে আবারো আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটকে বিজয়ী করতে হবে।sylhet

তিনি বলেন, দেশে বিভিন্ন জোটের তোরজোড় চলছে। এসবে কোন লাভ নেই। দেশের মানুষ জানে আওয়ামী লীগ বিজয়ী হলে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে। আদর্শ না থাকলে কোন জোটেই লাভ নেই। মুখে বলবেন বঙ্গবন্ধুর আদর্শ আরো বুকে রাখবেন গ্রেনেড হামলার সাজাপ্রাপ্ত আসামীকে। দেশের মানুষ এটা মেনে নেবে না।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এবং মণিপুরী তাঁতী শিল্প ও জামদানি বেনারশি কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এই মেলার আয়োজন করা হয়েছে। সাত বছর পর চেম্বারের উদ্যোগে এই মেলা হচ্ছে।

শুক্রবার বিকাল সোয়া ৩ টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মুশফিক জায়গীরদার।

চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুহিত

৮ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ