Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

জর্দানের ডেড সি’র কাছে আকস্মিক বন্যায় নিহত ১৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৮, ৮:৪০ পিএম

বৃহস্পতিবার জর্দানের ডেড সি’র কাছে আকস্মিক বন্যায় কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে অধিকাংশই একটি স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক। তাদের বহনকারী বাসটি বন্যার পানিতে ভেসে যায়। খবর স্কাই নিউজ।
খবরে বলা হয়, বাসটিতে ৩৭ জন শিক্ষার্থী এবং ৭ জন শিক্ষক ছিলেন। বেশিরভাগ শিক্ষার্থীরে বয়স ছিল ১৪ বছরেরও কম। তারা সবাই আম্মানের একটি বেসরকারী স্কুলে পড়ত। শিক্ষক ও শিক্ষার্থীরা জারা মাইন এলাকায় একটি উষ্ণ প্রসবণের দিকে যাচ্ছিলেন। কর্মকর্তারা জানিয়েছেন, আকস্মিক বন্যার পানিতে বাসটি ভেসে গেলে বেশ কয়েকজন প্রাণ হারায়। এ সময় সেখানে আরো অনেক পরিবার পিকনিক করতে গিয়েছিল। বন্যার পানিতে ভেসে গিয়ে তাদেরও অনেকে হতাহত হয়।
ঘটনাস্থলে বড় আকারে উদ্ধার অভিযান চলে। ইসরায়েলের তরফ থেকে জানানো হয়, তারা জর্দানের অনুরোধে উদ্ধার কাজে সহায়তা করতে হেলিকপ্টার পাঠিয়েছে।
রয়টার্সের রিপোর্টে বলা হয়, ওই এলাকা থেকে এখন পর্যন্ত ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় জর্দানের রাজা আবদুল্লাহ শুক্রবার তার বাহরাইন সফর বাতিল করেছেন।
জর্দানের প্রধানমন্ত্রী ওমর রাজ্জাজ ঘটনাস্থল পরিদর্শন ও উদ্ধারকাজ তদারক করেন। তিনি জানান, স্কুল বাসটির ডেড সি এলাকায় যাওয়া তাদের ভ্রমণ সূচিতে ছিল না। তারা নিয়ম অমান্য করে সেখানে গিয়েছিল।
উল্লেখ্য, এ সময়ে জর্দানসহ কোনো কোনো দেশে আকস্মিক প্রচন্ড বৃষ্টিপাতের ফলে এ ধরনের দুর্ঘটনা ঘটে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ