Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চবিতে ভর্তি পরীক্ষা শুরু আজ

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ থেকে। প্রথম দিনে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটে দুটি শিফটে পরীক্ষা নেওয়া হবে। ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবদেন পড়েছে ৩১ হাজার ৭৯০ জনের। অর্থাৎ এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে ২৬ জন। এছাড়াও ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতি ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে প্রশাসন।
নিরাপত্তার বিষয়ে চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের ভিতরে ৭শত পুলিশ মোতায়েন থাকবে। পুলিশের বাহিরে ডিজিএফআই, এনএসআই ও র‌্যাব মোতায়েন থাকবে। এছাড়াও শাটল ট্টেনসহ স্টেশনগুলোতে রেলওয়ের নিরাপত্তা বাহিনী নিয়োজিত থাকবে। পরীক্ষায় জালিয়াতি ও শিক্ষার্থীদের র‌্যাগ এর বিষেয়ে তিনি আরো বলেন, কোন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীকে র‌্যাগ দেওয়া অভিযোগ পাওয়া যায় এবং বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী জালিয়াতির সাথে জড়িত থাকে তাহলে ঐ সকল শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে।
রোববার ২৮ অক্টোবর ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি

২৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ