Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম বন্দরে কেমিক্যালের ড্রামে আগুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

চট্টগ্রাম বন্দরের জিসিবি ইয়ার্ডে পণ্য খালাসের সময় একটি কেমিক্যালের ড্রামে আগুন ধরে যায়। তবে বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিসের দুইটি গাড়ি দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল (শুক্রবার) বিকেলে বন্দরের অকশন গোলার বিপরীতে বাপেক্স ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। বন্দর সূত্র জানায়, ঢাকার ৩২ শহীদ নজরুল ইসলাম স্মরণীর এসএস ট্রেড ইন্ডাস্ট্রির নামে আসা দুইটি কনটেইনারে ৭১২ প্যাকেজ ব্যাটারির পার্টস খালাস করার সময় একটি ছোট ড্রামে আগুন ধরে যায়। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে। চালানটি খালাসের দায়িত্বে ছিল কাজী রাজ্জাক ইন্টারন্যাশনাল নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মোঃ ওমর ফারুক বলেন, পণ্য খালাসের সময় ব্যাটারির পার্টসের একটি কনটেইনারে কিছু কেমিক্যালের ড্রামের মধ্যে একটিতে আগুন ধরে যায়। বন্দরের নিজস্ব ব্যবস্থাপনায় দ্রæত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরে কনটেইনারটি আলাদা করে বন্দরের নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে। পরবর্তীতে কাস্টম হাউসের কর্মকর্তারা পুনরায় চালানটির কায়িক পরীক্ষা সম্পন্ন করলে খালাসের অনুমতি দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেমিক্যাল

২৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ