Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে আ.লীগ নেতার নেতৃত্বে হামলায় নারীসহ আহত ৬

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম মনির মোল্লার নেতৃত্বে নগরীর রূপাতলীর একটি বাড়িতে হামলা-ভাংচুর এবং মহিলাসহ কয়েকজনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। বিরোধীয় জমিতে ঘর তোলা নিয়ে হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। হামলায় আক্রান্ত হন বরিশাল থেকে প্রকাশিত ‘ দৈনিক বরিশাল অঞ্চল’ পত্রিকার প্রকাশক মোস্তফা কামাল জুয়েলের পরিবারও। গতকাল সকাল ৯টার দিকে নগরীর রূপাতলী-গ্যাস টারবাইন এলাকায় হামলার ঘটনা ঘটে।
জুয়েল ও তার পরিবার অভিযোগ করেন, ১৪ বছর আগে তিনি ওই এলাকার আইউব আলীর কাছ থেকে ১২ শতক জমি ক্রয় করেন। পরবর্তীতে ওই জমি নিয়ে আদালতে মামলা হয়। সুপ্রিম কোর্টের রায়ের ভিত্তিতে গত মার্চ মাসে পুলিশ তাকে জমির দখল বুঝিয়ে দেয়। এরপর তিনি ওই জমিতে বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজ শুরু করেন। সুপ্রীম কোর্টের রায়ে ত্রু টি আছে দাবী করে দোকান নির্মাণ কাজে বাঁধা দেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মনির মোল্লা। কিছুদিন আগে জমির একাংশে থাকা পুকুরের মাছ ধরে নেয় মনির ও তার সহযোগী মোস্তাফিজুর রহমান সোয়েব।
জুয়েল জানান, গতকাল সকালে সোয়েবের কাছে মাছ ধরে নেয়ার কারন জানতে চাইলে ৮/১০টি মোটরসাইকেলে মনির মোল্লা ও তার ভাই সম্প্রতি ছাত্রদল থেকে আওয়ামী লীগে যোগদানকারী মামুন মোল্লার নেতৃত্বে সন্ত্রাসীরা জুয়েলের পরিবারের উপর চড়াও হয়। তারা জুয়েল (৩৮), তার মা আনোয়ারা বেগম (৫৫), দুই বোন ঝর্না আক্তার (৩০) ও মুন্নী আক্তার (২৮), চাচা হালিম হাওলাদার (৫২) এবং বেয়াই আবুল বাশারকে (২২) লাঠি সোটা দিয়ে মারধর করে। হামলাকারীরা জুয়েলের বসত ঘরের জানালার কাঁচ ভেঙ্গে ফেলে। আহতদের মধ্যে হালিম হাওলাদার ও আবুল বাশারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও হামলাকারীদের কাউকে আটক করতে পারেনি।
হামলায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে জাহিদুর রহমান মনির মোল্লা সাংবাদিকদের বলেন, শুক্রবার সকালে স্থানীয় যুবলীগ কর্মী সোয়েবের সঙ্গে জুয়েলের হাতাহাতি হয়। খবর পেয়ে তিনি পুলিশকে বিষয়টি অবহিত করে ঘটনাস্থলের দিকে যাচ্ছিলেন। এ সময় ওসির নির্দেশে তিনি মাঝপথ থেকেই ফিরে আসেন। কোতোয়ালী থানার ওসি মো. নুরুল ইসলাম বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ