Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

কাদিয়ানী-নাস্তিক অপশক্তির বিরুদ্ধে গর্জে উঠুন -ইসলামী ঐক্যমঞ্চের সেমিনারে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

 ইসলামী ঐক্যমঞ্চের জাতীয় সেমিনারে বিশিষ্ট ওলামায়ে কেরাম ও ইসলামী নেতৃবৃন্দ বলেছেন, কাদিয়ানী ও নাস্তিক্যবাদী দোসররা ইসলাম নিয়ে ষড়যন্ত্র করবে, মাদরাসা বন্ধ করার দাবি করবে আর আলেম সমাজ চুপ করে বসে থাকবে, এটা হতে পারে না।
‘কাদিয়ানী ও নাস্তিক্যবাদীদের উত্থানের প্রতিরোধ এবং ইসলামী শক্তির ঐক্যের দাবিতে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ও ইসলাম’ শীর্ষক জাতীয় সেমিনারে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে বেফাক মহাপরিচালক আল্লামা জোবায়ের আহমদ চৌধুরী বলেন, দ্বীনের স্বার্থে সকল ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কাদিয়ানী ও নাস্তিক্যবাদী অপশক্তির বিরুদ্ধে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে হবে ওলামায়ে কেরাম এবং তাওহিদী জনতাকে।
দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবাইদুর রহমান খান নদভী বলেন, ইসলাম সকল ওলামায়ে কেরামের একক সংগঠন। ইসলামবিরোধী সকল অপতৎপরতার বিরুদ্ধে ইসলামী দল ও সংগঠন এবং পীর মাশায়েখগণ ঐক্যবদ্ধ। ফতোয়াবিরোধী, নাস্তিক্যবাদী ও কাদিয়ানীবিরোধী অন্দোলনে সকলে এক ছিল এক আছে এবং এক থাকবে। যদিও তারা বিভিন্ন দল সংগঠন ও দরবারের সাথে সম্পৃক্ত। রাজনীতির উর্ধ্বে উঠে সকলে ইসলামের পক্ষে কাজ করবে। ওলামায়ে কেরাম কোনো সরকারের পক্ষেও নয় বিপক্ষেও নয়। তারা ইসলাম ও ঈমানের জন্য ঐক্যবদ্ধ।
ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা এ টি এম হেমায়েত উদ্দীন বলেন, নাস্তিক্যবাদী ও কাদিয়ানী ফেতনার দোসররা ঐক্যবদ্ধ হয়ে রাজনীতির ময়দানে অবতীর্ণ হয়েছে। এদের সম্পর্কে অত্যন্ত সজাগ থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি এসব অপশক্তিকে সরকারিভাবে নিষিদ্ধ করার দাবি জানান।
মূলপ্রবন্ধে ইসলামী ঐক্যমঞ্চের সভাপতি আল্লামা মাসউদুর রহমান বিক্রমপুরী বলেন, কাদিয়ানী ও নাস্তিক্যবাদী দোষর মুনতাসির, শাহরিয়ার কবির গংরা সরব হয়ে রাজনীতির ময়দানে নেমেছে। তাদের সফল হতে দেয়া যাবে না। এখনই ঐক্যবদ্ধ হয়ে আলেম সমাজকে এদের বিরুদ্ধে গর্জে উঠতে হবে।
সেমিনারে আরো বক্তব্য রাখেন আল্লামা শেখ আজীমুদ্দীন, মাওলানা শাহ নেয়ামতুল্লাহ, মুফতী জহীর ইবনে মুসলিম, খলীফা মোহাম্মদ নুরুদ্দীন, মাওলানা শারাফাতুল্লাহ নদভী, মুফতী এবিএম মাহমুদ, মাওলানা আলমগীর হুসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদিয়ানী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ