Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লা মাযহাবী ও মওদুদীবাদীরাই সন্ত্রাস-জঙ্গিবাদের গডফাদার

সিলেটে জমিয়তে উলামা বাংলাদেশের আমীর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

জমিয়তে উলামা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির আমীর, শায়খুল হাদীস আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী বলেছেন, ইসলাম হল শান্তির ধর্ম। ইসলামের সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই। সর্বকালে উলামায়ে কেরাম সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী। তিনি বলেন, যারা চার মাযহাবে বিশ্বাসী নয়, তারা সকলেই দ্বীন ইসলামের চরম শত্রু। তারা মুসলমানদের মধ্যে ফিৎনা ফাসাদ সৃষ্টি করতে চায়। ওদের খপ্পর থেকে সকল মুসলমানদেরকে সতর্ক থাকতে হবে। দুর্লভপুরী বলেন, আমরা কোনদিন বাতিলের সাথে আপোষ করব না। আদর্শ জলাঞ্জলি দিয়ে কারও সাথে জোট বাঁধব না। জমিয়তে উলামা যেকোন পরিস্থিতিতে নিজস্ব প্ল্যাটফর্ম থেকে সকল তাগুতি শক্তির বিরুদ্ধে শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। তিনি আরো বলেন, আমরা কোন দলকে ক্ষমতা থেকে সরানো বা ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ব্যবহার হব না। আমরা আমরণ ইসলামের পতাকা উড্ডীন করার লক্ষ্যে কাজ চালিয়ে যাবো। লা মাযহাবী ও মওদুদীবাদীদের বিরুদ্ধে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।
গতকাল শনিবার বিকেলে সিলেট রেজিস্ট্রি মাঠে জমিয়তে উলামা বাংলাদেশ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাযহাব সংরক্ষণ শীর্ষক মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। জমিয়তে উলামার প্রধান উপদেষ্টা শায়খুল হাদীস আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর সভাপতিত্বে এবং দলের সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী ও মহাসমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা জয়নুল আবেদীনের যৌথ পরিচালনায় মহাসমাবেশে বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, আল্লামা হিলাল আহমদ হরিপুরী, আল্লামা আব্দুল কাদির বাগরখালী, মাওলানা হাফিজ হারুনুর রশীদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন জমিয়তে উলামার কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নজরুল ইসলাম তোয়াকুলী, যুগ্ম মহাসচিব মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জী।
আরো বক্তব্য রাখেন সহকারী মহাসচিব মাওলানা আব্দুল জব্বার, মাওলানা মুবাশ্বির আলী, মাওলানা আজমত উল্লাহ, মাওলানা আবুল হোসাইন চতুলী, মাওলানা আবরারুল হক, মাওলানা মঈনুদ্দিন, মাওলানা আব্দুর রহমান, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা বিলাল গাজী, মাওলানা কুতুব উদ্দিন, মাওলানা আশিকুর রহমান, মাওলানা শামসুদ্দিন, মাওলানা খালেদ আহমদ, মাওলানা হাফিজ নজির আহমদ, মাওলানা বদরুল ইসলাম আল-ফারুক, মাওলানা নুরুল ইসলাম নোমানী, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা বদরুল আলম, মাওলানা সুফিয়ান হামিদ, মাওলানা ইয়াহিয়া শহীদ, মাওলানা রফিউদ্দিন শাহীন, মাওলানা বশির আহমদ। ছাত্রনেতাদের মধ্যে বক্তব্য রাখেন জমিয়তে তালাবার কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইমাদ উদ্দিন লাহিন, সাধারণ সম্পাদক সম্পাদক মাওলানা আসাদ আহমদ, হাফিজ ইকরাম মাহমুদ, হাফিজ মাওলানা সিদ্দিক বিন মোহাম্মদ, জুনেদ শামসী, নজরুল ইসলাম, হাফেজ মারুফ আহমদ প্রমুখ। মহাসমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাওলানা রেজাউল করিম জালালী, আব্দুল মোমিন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামা বাংলাদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ