Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

চবির প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন চাঁদাবাজির অভিযোগে আটক ৬

বিশ্ববিদ্যালয়ের খবর...

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়ের ২০১৮-১৯ সেশনের প্রথম দিনের ‘বি’ ইউনিটের (কলা ও মানববিদ্যা অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ও বিকাল দুই শিফটে এই ইউনিটের পরীক্ষা নেয়া হয়। এদিকে ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা আদায়ের অভিযোগে ছয় বহিরাগতকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। আটককৃতরা হলেন- মো.আজম, মো.উজ্জল, খাজা আহম্মেদ, জয়নাল উদ্দিন, আব্দুল সুক্কুর ও মো. মোক্তার। হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দীন জাহাঙ্গীর বলেন, ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা আদায়ের খবর শুনে ছয়জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, আজ রোববার অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। এই ইউনিটে দুটি শিফটে পরীক্ষা নেয়া হবে। ১হাজার ৯৮টি আসনের বিপরীতে ৪৪হাজার ৫শ’ ৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যা প্রতি আসনে লড়বে ৪১ জন পরীক্ষার্থী।
চবি ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের বিশৃংঙ্খলা ও অপ্রিতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি। এছাড়াও পরীক্ষার্থী অভিভাবকদের ভোগান্তির কথা মাথায় রেখে নিজেদের তত্ত¡াবধায়নে ক্যাম্পাসের ভিতরে দুই শিফটে পরীক্ষা নেওয়া হয়। প্রশ্ন ফাঁসের নূন্যতম কোন ব্যবস্থা নেই। তার পরেও যদি এসব বিষয়ে কাউকে পাওয়া যায় তাহলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ