Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

ব্রাজিল দলে আলান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আসছে মাসে উরুগুয়ে ও ক্যামেরুনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এজন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ তিতে। প্রথমবারের মত সেলেসাও দলে ডাক পেয়েছেন নাপোলির মিডফিল্ডার আলান। রাশিয়া বিশ্বকাপের পর দলে ফিরেছেন পাওলিনহো। ফিরেছেন ডিফেন্ডার মার্সেলো এবং দুই ফরোয়ার্ড উইলিয়ান ও ডগলাস কস্তাও। সৌদি আরব ও আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ দুই ম্যাচের দলে ছিলেন না তারা।

২০১১ সালে ব্রাজিলের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন আলান। পরের বছর ভাস্কো দা গামা ছেড়ে যোগ দেন ইতালির ক্লাব উদিনেজে। সেখানে নিজেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠা করেন তিনি। তারই ধারাবাহীকতায় ২০১৫ সালে নাম লেখান নাপোলিতে। তিতে মজা করে বলেন, এই দুই ম্যাচের জন্য ২৭ বছর বয়সী আলানকে দলে নিতে তাকে তার সহকারী সিলভিনিয়ো চাপ দিয়েছিলেন। পরে অবশ্য তিতে জানান, যোগ্যতার ভিত্তিতেই জাতীয় দলে জায়গা করে নিয়েছে আলান।

গত জুলাইয়ে ধারে বার্সেলোনা ছেড়ে চাইনিজ সুপার লিগের ক্লাব গুয়াংজু এভারগ্রান্ডেতে ফিরে লিগে ১৫ ম্যাচে ১১ গোল করে জাতীয় দলে ডাক পেলেন পাওলিনহো।

গোলরক্ষক: আলিসন, গাব্রিয়েল ব্রাজাও, এডারসন। ডিফেন্ডার: ডানিলো, দেদে, ফাবিনিয়ো, ফিলিপ লুইস, মার্সেলো, মার্কিনিয়োস, মিরান্ডা, পাবলো। মিডফিল্ডার: আলান, আর্থার, কাসেমিরো, পাওলিনহো, ফিলিপ কুতিনহো, ওয়ালেস। ফরোয়ার্ড: ডগলাস কস্তা, গাব্রিয়েল জেসুস, রবের্তো ফিরমিনো, নেইমার, রিশার্লিসন, উইলিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল

২৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ