Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি না’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

 গত মেতে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানের এমন সিদ্ধান্ত ক্রিকেট প্রেমীদের কাছে ‘বিনা মেঘে বজ্রপাতে’র মত হয়ে আসে। বিশেষ করে যখন ক্যারিয়ারের সেরা সময় পার করছিলেন তার মধ্যে প্রিয় ক্রিকেটারের এমন সিদ্ধান্তের ব্যাখ্যা খুঁজে পাচ্ছিলেন না কেউই। এমনকি এখনও এ নিয়ে আক্ষেপ রয়েছে তার ভক্তদের মনে। কিংবদন্তীতুল্য এই ক্রিকেটারের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার গুঞ্জনও শোনা যাচ্ছিল মাঝে। খেলাধুলা বিষয়ক টেলিভিশন চ্যানেল স্পোর্টস তাক এর একটি প্রতিবেদনে ডি ভিলিয়ার্সের আন্তর্জাতিক অঙ্গনে আবার ফিরে আসার সম্ভাবনার কথা বলা হয়। সেখানে জানান হয়, মাঠে ফিরলে হয়ত আগামী বিশ্বকাপের খেলতে পারেন এই ক্রিকেটার। তবে এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স নিজে। তিনি সাফ জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কোনো সুযোগই নেই আর।

মিস্টার ৩৬০ ডিগ্রি খ্যাত এই তারকা বলেন, ‘না, কোনো ফেরা নয়। আমি আসলে যেটি বলতে চাচ্ছি সেটি হল, আমি এখন ক্রিকেটে মনোযোগী হতে চাইছি, কিন্তু এটি পুরো ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আমি অবশ্যই চাই না কাউকে দ্বিধান্বিত করতে, বিশেষ করে প্রোটিয়া দলকে।’ ডি ভিলিয়ার্স আরও বলেন, ‘বিশ্বকাপে খেলতে চাই এমন বিবৃতি দেয়াটা আমার জন্য স্বার্থপরতা এবং দাম্ভিকতা হবে। এই মুহূর্তে আমার ফোকাস হল এমজানসি সুপার লীগে তুষওয়ানে স্পার্টানসের হয়ে ভালো ক্রিকেট খেলা। এজন্য ফিট থাকার জন্য কঠোর পরিশ্রম করছি।’
১৯৮৪ সালে জন্ম নেওয়া এই ক্রিকেটারের ২০০৪ সালে টেস্ট, ২০০৫ সালে ওয়ানডে এবং তার পরের বছর টি-২০ ক্রিকেটে অভিষেক হয়। চলতি বছরের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের জীবনের শেষ টেস্ট খেলেন তিনি। শেষ ওয়ানডে ম্যাচটি খেলেন ফেব্রæয়ারিতে, ভারতের বিপক্ষে। টেস্ট ও ওয়ানডের মতো শেষ টি-২০ ম্যাচটিও খেলেছেন ঘরের মাটিতে, বাংলাদেশের বিপক্ষে গত বছরের অক্টোবরে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ