Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। তবে অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ভুল চিকিৎসায় না, ডেঙ্গেুতে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে। ধানমন্ডি থানার ওসি আব্দুর লতিফ জানান, বিষয়টি আমরা অবহিত রয়েছি। শিশুটির পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, ১১ বছর বয়সী আফরিন হক সৃষ্টি পরিবারের সবার ছোট। গত মঙ্গলবার হঠাৎ করে জ্বরে আক্রান্ত হয়। প্রথমে অন্য একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হলেও গত বৃহস্পতিবার সকালে তাকে ভর্তি করা হয় সেন্ট্রাল হাসপাতালে। প্রথমে রোগ সণাক্ত করতে না পারলেও শুক্রবার পরিবারকে জানানো হয় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে আফরিন। অবস্থার অবনতি হওয়ায় তাকে সাধারণ ওয়ার্ড থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু হাসপাতালের আইসিইউ থেকে ফেরা হয়নি আফরিনের।

পরিবারের দাবি, তাদের না জানিয়েই খুলে ফেলা হয় আফরিনের লাইফ সাপোর্ট। এমনকি মৃত্যুর ২ ঘণ্টা পর পরিবারকে জানানো হয়। তবে অভিযোগ অস্বীকার করে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, শিশুর শারীরিক অবস্থা সম্পর্কে পরিবারকে আগে থেকেই অবহিত করা হয়েছিল। শিশু আফরিন ভিকারুন্নিসা নূন স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিল। তাদের বাসা ধানমন্ডির সোবহানবাগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ