Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পাবনায় ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ৫:২৬ পিএম

পাবনায় ধর্ষণের দায়ে ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা করে নগদ অর্থ জরিমানার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।
রোববার পাবনার নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা ।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পাবনার সাঁথিয়া উপজেলার পুন্ডুরিয়া গ্রামের রামচন্দ্র বিশ্বাসের কন্যা এডওয়ার্ড কলেজের ছাত্রী পাপড়ি বিশ্বাস ২০১৬ সালের ১৩ মার্চ রাতে পাশের বাড়িতে কীর্তন শুনতে যাওয়ার সময় পথিমধ্যে পালাক্রমে ধর্ষণের শিকার হয়। এ ঘটনার পরদিন পাপড়ি বিশ্বাস বাদী হয়ে একই গ্রামের আবু প্রামানিকের পুত্র মোঃ ফরিদ ও আলম ব্যাপারীর পুত্র মোঃ হাফিজুলকে আসামী করে সাাঁথিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের ৬ দিন পর ১৯ মার্চ পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করে।
সাাঁথিয়া থানার পুলিশ পরিদর্শক নাসির উদ্দিন তদন্ত শেষে ওই দুইজনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৫ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন।
সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ বিচারক ধর্ষক মোঃ ফরিদ ও মোঃ হাফিজুলকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেকে এক লাখ টাকা করে নগদ অর্থ জরিমানার আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। বিচার শেষে আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি এড. আব্দুস সামাদ খান রতন। আসামি পক্ষে ছিলেন, এড. আব্দুল আহাদ বাবু। আসামী পক্ষের আইনজীবী জানান ন্যায় বিচারের স্বার্থে উচ্চ আদালতে আপিল করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন