Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

দ্য হেইট ইউ গিভ মি

| প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

অ্যাঞ্জি টমাসের একই নামের ইয়াং অ্যাডাল্ট উপন্যাস অবলম্বনে ড্রামা ফিল্ম ‘দ্য হেইট ইউ গিভ মি’ পরিচালনা করেছেন জর্জ টিলম্যান জুনিয়র। ‘দ্য লঙ্গেস্ট রাইড’ (২০১৫), ‘ফাস্টার’ (২০১০), ‘নটোরিয়াস’ (২০০৯), ‘মেন অফ অনার’ (২০০০), ‘সোল ফুড’ (১৯৯৭) এবং ‘সিনস ফর দ্য সোল’ (১৯৯৫) টিলম্যান জুনিয়র পরিচালিত চলচ্চিত্র।
দরিদ্র কৃষ্ণাঙ্গ অধ্যুষিত এলাকায় থাকলেও স্টার কার্টার (আম্যান্ডলা স্টেনবার্গ) এমন এক স্কুলে পড়ে যেখানে অধিকাংশ শিক্ষার্থীই শ্বেতাঙ্গ। এক রাতে তার ঘনিষ্ঠ বন্ধু খালিল (অ্যালজি স্মিথ) তাকে এক পার্টি থেকে বাসায় পৌঁছে দিচ্ছিল পতে পুলিশ তাদের গাড়ি থামায় আর খালিলকে গাড়ি তেকে নেমে আসতে বলে, গাড়ি থেকে নামলেই তাকে গুলি করে হত্যা করে তারা। স্তম্ভিত আতঙ্কিত স্টার কী করবে বুঝে উঠতে পারে না। পুলিশ শুধু কৃষ্ণাঙ্গদের অপরাধী হিসেবে দেখে বলে তার পরিবার সবসময় পুলিশকে এড়িয়ে চলে। খালিল হত্যা নিয়ে পুলিশের তদন্তে অনীহা দেখে স্টার নিজেই সেই রাতে যা ঘটেছিল তা প্রকাশ করতে শুরু করে। তার সাক্ষ্যের কারণে শেষ পর্যন্ত অপরাধী পুলিশদের নিয়তি নির্ধারিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিল্ম

২৪ সেপ্টেম্বর, ২০১৮
১৭ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ