Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লামায় মেয়েকে গাছে বেঁধে রেখে প্রতিপক্ষের বিরুদ্ধে সাজানো মামলা

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

অসহায় কৃষক পরিবারের ২একর পাহাড়ি জমি জবর দখলে রাখার কু-মানসে এক প্রভাবশালী আওয়ামীলীগ নেতার ইন্দনে সাজানো নাটক সাজিয়ে জমি মালিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। বর্তমানে এ মামলায় জমির প্রকৃত মালিক মো. ফারুক গত একমাস ধরে কারাগারে আটক রয়েছে। ৯ আসামীর মধ্যে বাকি ৬ জন আদালত থেকে জামিন পেলেও ২ জন পুলিশের হয়রানির ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। ঘটনাটি ঘটেছে বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ফাদুর ছড়া গ্রামে।
ভূক্তভোগি পরিবারের পক্ষ থেকে গতকাল রোববার স্থানীয় সাংবাদিকদের কাছে কারাগারে আটক ফারুকের পিতা নুরুল ইসলাম অভিযোগ করেন, প্রতিপক্ষ একই এলাকার মৃত তফুর আলীর পুত্র আবদুল করিম বান্ডু তাদের খরিদ করা ২ একর পাহাড়ী জমি দীর্ঘদিন ধরে জবর দখল করার কু-মানসে ওই পরিবারকে হয়রানি করে আসছে। এতে জমি মালিকদের ফাঁসাতে গিয়ে ব্যর্থ হয়ে গত ২ অক্টোবর নিজের মেয়ে জোহাইরা বেগম কাজলকে গাছের সাথে বেঁধে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা রটিয়ে জমির মালিকসহ ৯ জনের বিরুদ্ধে লামা থানায় মামলা নং ২ দায়ের করে। ওইদিন ফাইতং ফাঁড়ির পুলিশ চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ার ছড়া ষ্টেশন থেকে ফারুককে গ্রেফতার করে। ওই মামলার এজাহারভূক্ত অন্য ৬ আসামী আদালত থেকে জামিনে মুক্তি পায়।
ফারুকের পিতা আরো দাবী করেন, মিথ্যা মামলা সাজানোর জন্য ছবি ও ভিডিওর বিষয়টির সত্য ঘটনা বের করতে মামলার বাদী ও সহযোগীদের গ্রেফতার করে রিমান্ডে নিলে আসল রহস্য বেরিয়ে আসবে।
তিনি আরো জানান, প্রতিপক্ষ আবদুল করিম বান্ডুর সাথে জমির বিরোধ কেন্দ্র করে আদালতে বেশ কটি মামলা রয়েছে। বর্তমানে বান্ডুর মিথ্যা মামলা দিয়ে ফারুককে জেলে রেখে তাদের ক্রয় করা জমি দখলে নেয়ার চেষ্টা করছে। এ ব্যাপারে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ