Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সব সময় পাশে থাকবে ভারত

চৌদ্দগ্রামে শ্রিংলা

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, ভারত বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক সহযোগিতা করেছে। ভবিষ্যতে ও এই সহযোগিতা অব্যহত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ.লীগের প্রতি ভারতের যথেষ্ট বিশ্বাস রয়েছে। বাংলাদেশের রেলের উন্নায়নের জন্য ভারত সরকার অর্থনৈতিক ভারে সহয়োগিতা করে যাচ্ছে। মন্ত্রী গতকাল রোববার কুমিল্লার চৌদ্দগ্রামে ভারত সরকারের অর্থায়নে ১ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে কাশিনগর ডিগ্রি কলেজের চারতলা অনার্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা। কলেজ পরিচালনা কমিটির সভাপতি সামছুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বর্তমান মহাসচিব সাবান মাহমুদ, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, দৈনিক আমাদের সময়ের ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মা, লক্ষীপুর জেলা ও দায়রা জজ আবুল কাশেম, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মাঈন উদ্দিন, কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, উপ-সচিব একেএম কিবরিয়া মজুমদার, কাশিনগর কলেজ অধ্যক্ষ মোশারেফ হোসেন। কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, সহকারী কমিশনার ভুমি দীপন দেবনাথ প্রমুখ।
বাংলাদেশ নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও ভারতের সেনারা স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের প্রধানমন্ত্রী ইন্ধিরা গান্ধী বাংলাদেশ-ভারতের মধ্যে একটি শক্তিশালী বীজ বপন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দুই দেশের বন্ধুত্ব অটুট রয়েছে। বাংলাদেশের সুসময় ও দুঃসময়ে ভারত সব সময় পাশে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৪ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ