Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

ছন্দে ফিরল রোনালদো জয়ে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রথমার্ধে পিছিয়ে পড়া দলকে পথ দেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার জোড়া গোলে এম্পোলিকে হারিয়ে সেরি আয় জয়ে ফিরেছে জুভেন্টাস। প্রতিপক্ষের মাঠে গেলপরশু রাতে ইতালিয়ান শীর্ষ লিগের ম্যাচটি ২-১ গোলে জেতে গতবারের চ্যাম্পিয়নরা।

টানা আট জয়ের পর গত রাউন্ডে পয়েন্ট হারানো জুভেন্টাসের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। বিরতির আগে প্রতিপক্ষের গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষাতেই ফেলতে পারেনি রোনালদো-দিবালা- বের্নারদেস্কিতে গড়া দলটির আক্রমণভাগ। উল্টো ২৮তম মিনিটে গোল খেয়ে বসে তারা। ডি-বক্সে ডান দিক থেকে কোনাকুনি শটে বল জালে পাঠান এম্পোলির ইতালিয়ান ফরোয়ার্ড ফ্রান্সেসকো কাপুতো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অবশ্য ছন্দে দেখা যায় অতিথিদের। ৪৮তম মিনিটে এগিয়ে যেতে পারতো তারা; কিন্তু কাছ থেকে আলেক্স সান্দ্রোর শট দারুণ নৈপুণ্যে ঠেকান গোলরক্ষক। খানিক পরেই মিরালেম পিয়ানিচের শট ক্রসবারে বাধা পায়। ৫৪তম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে সমতায় ফেরে জুভেন্টাস। প্রতিপক্ষের ডি-বক্সে দিবালা ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড। ৭০তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন রোনালদো। বেøইস মাতুইদির পাস ধরে একটু এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে পর্তুগিজ ফরোয়ার্ডের কোনাকুনি বুলেট গতির শট পৌঁছায় ঠিকানায়।

এবারের লিগে জুভেন্টাসের শেষ ১৪ গোলেই ১০টিতেই জড়িয়ে আছে রোনালদোর নাম। সাত গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি। ১০ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টানা সাতবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। এক ম্যাচ কম খেলা নাপোলি ৭ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ১৯।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২০ ফেব্রুয়ারি, ২০১৯
৫ নভেম্বর, ২০১৮
২৩ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন