Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুটপাটতন্ত্র-পরিবারতন্ত্র কায়েম করে গণবিচ্ছিন্ন হয়েছে : খালেকুজ্জামান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগ সরকার লুটপাটতন্ত্র-পরিবারতন্ত্র কায়েম করে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান। তিনি গণস্বাস্থ্য কেন্দ্রে সন্ত্রাসী দুর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, ডা. জাফরউল্লাহ চৌধুরী একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধের সময় যুদ্ধক্ষেত্রে বাংলাদেশের যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য যে কয়জন চিকিৎসক ফিল্ড হাসপাতাল করেছিলেন তিনি তাদের অন্যতম। টিভি টকশোতে সেনা প্রধান সম্পর্কে তার একটি ভুল বক্তব্যকে কেন্দ্র করে যে বির্তকের সৃষ্টি হয়েছিল তা নিয়ে তিনি ভুল স্বীকার করে দুঃখপ্রকাশ করেছেন। তার পরেও যদি কোন পক্ষ তাতে সন্তুষ্ট নালে তারা দেশের প্রচলিত আইনের আশ্রয় নিতে পারেন। 

খালেকুজ্জমান বলেন, একটি ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক ফাঁয়দা হাসিলের জন্য সরকার ও সরকারিদল যেভাবে একের পর এক বক্তব্য, বিবৃতি, মাছ চুরি-ফল চুরিরর মামলা দিয়ে আসছে এবং গণস্বাস্থ্যের মতো একটি প্রতিষ্ঠানে হামলা, গণবিশ্ববিদ্যালয়ের ছাত্রী হোস্টেলে হামলা, র‌্যাবের গুলিতে পঙ্গু ঝালকাঠির লিমনকে মেরে হাত ভেঙে দেয়ার মতো সন্ত্রাসী ঘটনা ঘটিয়ে চলছে তাতে বিরোধী মতকে দমন করার সরকারের হীন স্বৈরাচারী আচরণের নির্লজ্জ বহি:প্রকাশ ঘটেছে। তিনি বলেন, সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে স্বৈরতান্ত্রিক কর্তৃত্ববাদী শাসনে লুটপাটতন্ত্র-পরিবারতন্ত্র কায়েম করে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। সরকারের পায়ের নীচে যখন মাটি নাই তখন হামলা, মামলা, গায়েবী মামলা, গ্রেপ্তার-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকা ও পুনরায় ক্ষমতায় আসতে চাইছে। ইতিহাস বলে নির্যাতন চালিয়ে কোন সরকার বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি।



 

Show all comments
  • শওকত আকবর ২৯ অক্টোবর, ২০১৮, ১২:৩৩ পিএম says : 0
    গনতন্ত্র,সমাজতন্ত্র, ধর্ম নিরপেখ্খতাবাদ, জাতীয়তাবাদ, ডানপন্থী.বামপন্থী, আদর্শগত পার্থক্য তেল਀পানি | আজ সবাই মিলে একাকার , তাই কে শুনে কার নীতা কথা | আপনার কথা কে শুনবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেকুজ্জামান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ