Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনকালীন সরকারে পরিবর্তন আসছে না সচিবালয়ে অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নির্বাচনকালীন সরকারে সম্ভবত পরিবর্তন আসছে না। দু’একদিনের মধ্যেই নির্বাচনকালীন সরকারে কারা থাকছে তা জানতে পারবেন। গতকাল রোববার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাধারণ বীমা কর্পোরেশনের লভ্যাংশ হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ডিসেম্বরে নির্বাচন হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ডিসেম্বরেই জাতীয় নির্বাচন হবে। কেউ বাধা দিতে চাইলেও সফল হবে না। আন্দোলনের নামে যে কোনো ধরনের নৈরাজ্য প্রতিহত করবে সরকার। নৈরাজ্য প্রতিহত করতে যা করার দরকার তাই করবে সরকার। নির্বাচনকালীন সরকারের আকার কেমন হতে পারে- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী তো বলেই দিয়েছেন, হয়তো উনি এটাতে কোনো পরিবর্তন আনবেন না। হয়তো এটাই চলতে থাকবে। দু-একদিনের মধ্যেই এটা আপনারা বুঝে ফেলবেন। এর আগে প্রধানমন্ত্রী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভার আকারে বড় কোনো পরিবর্তন নাও আনা হতে পারে বলে ইঙ্গিত দেন। গত ২২ অক্টোবর গণভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান মন্ত্রিসভায় ‘সব দলের’ প্রতিনিধিই আছেন। নির্বাচনকালীন সরকারের আকার ছোট করা হলে উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন বাধাগ্রস্ত হতে পারে।
এম এ মুহিত বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন নই। উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। কারণ নির্বাচন বিঘি্নত করার মতো কোন কর্মকান্ড কেউ করতে পারবে না। বর্তমান সরকার সতর্ক অবস্থানে রয়েছে। বিএনপির নির্বাচন বিষয়ে তিনি বলেন, আগামী একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। তারা যদি নির্বাচনে না আসে, তাহলে তাদের অস্তিত্ব থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ