Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কাস্টিং কাউচের কবলে এলনাজ নওরোজি

| প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

‘স্যাক্রেড গেইমস’ অভিনেত্রী এলনাজ নওরোজি ‘নমস্তে ইংল্যান্ড’ পরিচালক বিপুল শাহ’র বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন। ডেকান ক্রনিকলের সঙ্গে এক সাক্ষাতকারে এই ইরানি বংশোদ্ভূত অভিনেত্রী তার কাস্টিং কাউচের মুখোমুখি হবার অভিজ্ঞতা এবং বর্তমানে চলচ্চিত্র জগতে নারীদের পরিবর্তনশীল অবস্থার কথা বলেছেন।
চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন সব অজানা লোক তার সঙ্গে অযাচিত সুযোগ নেবার জন্য যোগাযোগ করত বলে তিনি জানান। এছাড়া তিনি জানান চলচ্চিত্রে সুযোগ লাভের জন্য তাকে এই জগতের বড় পরিচালক এবং খ্যাতনামা ব্যক্তিদের সঙ্গে মেলামেশা করা পরামর্শ দেয়া হত। তিনি জানান এভাবে কাজ নেয়ার কোনও ইচ্ছা ছিল না বলে তিনি সেসব পরামর্শ কখনও মানেননি।
এলনাজ জানান যারা তার কাছ থেকে অযাচিত সুযোগ তাদের বিরুদ্ধে তিনি পদক্ষেপ নেবেন। তিনি জানান বর্তমানে চলচ্চিত্রের নারীরা যৌন হয়রানির বিরুদ্ধে যে আন্দোলন করছে তাতে তিনি সন্তুষ্ট। তিনি মনে করেন নারীরা চলচ্চিত্রে শুধু প্রদর্শনের বস্তু নয়। তিনি জানান অনেককে অডিশনের সময় এমনকি জিজ্ঞাসা করা হয় সে অভিনয় জানে কিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলনাজ নওরোজি
আরও পড়ুন