Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইলিশ ধরায় ১৬ জেলের একমাসের কারাদন্ড

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীতে ইলিশ ধরার অপরাধে বিভিন্ন বয়সের ১৬ জেলেকে এক মাস করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত রোববার রাতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওসার হোসেন আদালতে এ রায় দেন।
জানা যায়, গত রোববার সন্ধ্যা পর্যন্ত উপজেলা মৎস্য দপ্তর ও নৌপুলিশ সন্ধ্যা নদীতে পৃথক পৃথক অভিযান চালায়। অভিযানে নদীর ব্যাসকাঠি, শেহাঙ্গল, কৌড়িখাড়া এলাকা থেকে মৎস্য কর্মকর্তা এম এম পারভেজের নেতৃত্বে ১৪ জন এবং নৌ-পুলিশের এসআই আকবর হোসেনের নেতৃত্বে দুইজন জেলে আটক করা হয়। আটককালে তাদের কাছ থেকে এক লাখ ৮০ হাজার টাকা মূল্যের ছয় হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, মৎস্য সম্পদ মা ইলিশ রক্ষার্থে প্রতিদিনের মতো উপজেলার সন্ধ্যা নদীতে অভিযান চালানো হয়। এ সময় ইলিশ মাছ শিকারের অপরাধে মোট ১৬ জেলেকে আটক করা হয়। পরে মৎস্য আইনে তাদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতে একমাস করে কারাদন্ড দেয়া হয়। জব্দ করা ইলিশ মাছ উপজেলার তিনটি এতিমখানায় বিলি করা হয় এবং কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিশ

১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন