Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার সাবেক জ্বালানিমন্ত্রী রানাতুঙ্গা গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ৯:১৫ পিএম

শ্রীলঙ্কার সাবেক জ্বালানিমন্ত্রী অজুর্না রানাতুঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার নিজের কার্যালয়ের সামনে এই সাবেক ক্রিকেট তারকার দেহরক্ষীর গুলিতে একজন নিহত হন। ওই ঘটনায়ই সোমবার তাকে গ্রেফতার করা হয়েছে। খবর রয়টার্স।

শুক্রবার প্রেসিডেন্ট সিরিসেনা ক্ষমতাসীন জোট থেকে ইউনাইটেড পিপল’স ফ্রিডম অ্যালায়েন্সকে সরিয়ে নিলে শ্রীলঙ্কায় চলমান রাজনৈতিক সংকটের সূচনা হয়। ক্ষমতাসীন জোটের নেতৃত্বে ছিলেন বহিস্কৃত প্রধানমন্ত্রী রানিলে বিক্রমাসিংহে। ওই দিনই সিরিসেনা চারবারের প্রধানমন্ত্রী রানিলা ও মন্ত্রিসভাকে বরখাস্ত করেন। পরে সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেন প্রেসিডেন্ট সিরিসেনা। রানিলের মন্ত্রিসভার সদস্যরা এই ঘটনাকে অগণতান্ত্রিক ক্যু বলে আখ্যায়িত করেছেন। শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা এই মন্ত্রিসভায় জ্বালানি মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

শ্রীলঙ্কান পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা বলেন, গুলির ঘটনায় পুলিশের কলম্বো ক্রাইম বিভাগ রানাতুঙ্গাকে গ্রেফতার করেছে। তাকে দ্রুতই আদালতে হাজির করা হবে।

রবিবার গুনাসেকেরা বলেছিলেন, কলম্বোয় বরখাস্তকৃত মন্ত্রিসভার জ্বালানি মন্ত্রী অর্জুনা রানাতুঙ্গা রাষ্ট্রায়ত্ব সাইলন পেট্রোলিয়াম কর্পোরেশনে নিজের কার্যালয়ে প্রবেশের চেষ্টা করেন। ওই সময় নতুন প্রধানমন্ত্রী রাজাপাকসের সমর্থকরা তাকে বাধা দেয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বাধাদানকারীদের লক্ষ্য করে পাঁচ রাউন্ড গুলি ছোঁড়েন রানাতুঙ্গার এক দেহরক্ষী। এতে একজন নিহত ও দুইজন আহত হয়। ওই ঘটনার পরপরই তার দেহরক্ষীকে আটক করে পুলিশ। এবার গ্রেফতার করা হলো রানাতুঙ্গাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ