Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজনীতিতে স্বস্তির আভাস নেই : আল্লামা নূর হোসাইন কাসেমী

প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব শায়খুল হাদিস আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন দেশের রাজনীতিতে স্বস্তির কোন আভাস নেই। একদিকে ইসলাম ধর্ম ও দ্বীনিশিক্ষা নিয়ে নানামুখি ষড়যন্ত্র চলছে। অন্যদিকে বেড়ে চলছে খুন-খারাবি। ইসলামবিরোধী শক্তিগুলো অপতৎপরতায় লিপ্ত রয়েছে। সবমিলে দেশ আজ কঠিন সময় পার করছে। আর এ অবস্থায় দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় উলামায়ে কেরামদের সজাগ থাকতে হবে এবং সরকারকেও দেশের শান্তি সমুন্নত রাখতে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।
গতকাল বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর-সংকরপুর এলাকায় অবস্থিত জামেয়া মাদানিয়া রওজাতুল উলুমে দিনব্যাপি অনুষ্ঠিত তরবিয়্যাতি ইজতিমায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা জেলা ও মহানগর শাখা ওই অনুষ্ঠানের আয়োজন করে। জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা জেলা শাখার সভাপতি আল্লামা নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রিয় সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক। স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর শাখার আহ্বায়ক মাওলানা শাহজালাল ভূইয়া, যুগ্ম আহ্বায়ক মাওলানা সারোয়ার আলম ও সদস্য সচিব মাওলানা সুলতান আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী আরও বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম একটি সুসংগঠিত ইসলামি দল। এ সংগঠন ধর্মকে পূঁজি করে রাজনীতি করতে আসেনি। জমিয়তে উলামায়ে ইসলামের সকল নেতাকর্মী অর্থ ও ক্ষমতার লোভ লালসার উর্ধ্বে থেকে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে বদ্ধ পরিকর।



 

Show all comments
  • আব্দুল্লাহ ৩০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম says : 0
    যথার্থ বলেছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনীতিতে স্বস্তির আভাস নেই : আল্লামা নূর হোসাইন কাসেমী
আরও পড়ুন