Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

দুর্নীতিবাজদের রক্ষার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন

কর্মশালায় প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনযোগ্য ৯টি ধারা শুধুমাত্র সাংবাদিকদের ক্ষেত্রেই নয়, দেশের সকল নাগরিকদের জন্যই প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। এ আইন দুর্নীতিবাজদেরকে রক্ষা করবে। এটা দেশের গণমাধ্যম ও গণমানুষের বাকস্বাধীনতার জন্য ক্ষতিকর। কারণ গণমাধ্যম সরকারের বা সরকার দলীয় লোকদের দুর্নীতি নিয়ে অনুসন্ধানী রিপোর্ট করা যাবে না। সাধারণ মানুষ দুর্নীতিবাজদের বিরুদ্ধে মুখ খুলতে পারবে না। ফলে প্রতিটি সেক্টর দুর্ণীতির কাছে শতভাগ জিম্মি হয়ে পড়বে। তিনি আরো বলেন, এই আইনে অপরাধের সংজ্ঞা অস্পষ্ট। এর মাধ্যমে যে যার ইচ্ছামত ব্যাখ্যা দিতে পারবে এবং আইনের অপপ্রয়োগ সহজ হবে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর দক্ষিণখানের একটি মিলনায়তনে ঢাকা মহানগর উত্তরের আওতাধীন ঢাকা-১৮ আসনে জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বশীলদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন। এ আসনের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আলহাজ্ব আবু জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আনোয়ার হোসেন, মুফতী মাছউদুর রহমান, হাজী আলাউদ্দিন, মাওলানা জাকারিয়া, কাজী আব্দুল বাতেন, মাওলানা আব্দুল জাব্বার, মাওলানা আব্দুর রহমান নূর, আব্দুল কুদ্দুস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ