Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

চবির ক ইউনিটে ভর্তি পরীক্ষা সম্পন্ন

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি স্নাতক সম্মান শ্রেণীর পরীক্ষায় ‘ক’ ইউনিটে (বিজ্ঞান অনুষদভুক্ত সকল বিভাগ) ভর্তি পরীক্ষায় সম্পন্ন হয়েছে। এতে অংশ নিয়েছেন ৩৩ হাজার ৫ শত ৮৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ক-ইউনিটে ১ হাজার ২১৪টি আসনের বিপরীতে আবদেন করেছিল ৪৪ হাজার ৪৩১ জন শিক্ষার্থী। গতকাল সোমবার ‘ক’ ইউনিটের পরীক্ষা শেষে এ তথ্য জানান ইউনিট সমন্বয়ক ড.মো. মাহবুবুর রহমান। এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ৭৬ শতাংশ পরীক্ষার্থী গত বছর এই ইউনিটে ৭১ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

জানা যায়, ক-ইউনিটে ১ হাজার ২১৪টি আসনের বিপরীতে আবদেন করে ৪৪ হাজার ৪৩১ জন শিক্ষার্থী। তবে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৩৩ হাজার ৫ শ ৮৮ জন শিক্ষার্থী। রোববার গভীর রাত পর্যন্ত চবিতে আসে অনেক ভর্তি পরীক্ষার্থী। তাদের অনেকের সাথে কথা বলে জানা গেছে তাদের প্রায় সবাই ঢাকা থেকে ট্রেনে এসেছে। এছাড়া আগে থেকে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন হলে অবস্থান করে। এদিকে সোমবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাসের চালককে বেধড়ক মারধর করে আন্দোলনরত পরিবহন শ্রমিকরা। সকাল ৮ টার সময় নগরের বহদ্দারহাট বাস টার্মিনালে মারধরের এ ঘটনা ঘটে। এ সময় ওই বাস চালকের মোবাইল ফোন, মানিব্যাগ এবং টাকা নিয়ে যায় পরিবহন শ্রমিকরা। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দায়িত্ব পালন করতে আসছিলেন ওই বাসের শিক্ষকরা এ বিষয়ে চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, গত বছর এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল ৭১ শতাংশ এবার ৭৬ শতাংশ। ধর্মঘট থাকলেও গতবারের তুলনায় এবার বেশি সংখ্যক পরীক্ষার্থী অংশ নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা

২৬ সেপ্টেম্বর, ২০১৯
২৬ সেপ্টেম্বর, ২০১৯
১৩ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ