Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন শুরুর আশায় আশরাফুল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মোহাম্মদ আমিরের পর চিটাগং ভাইকিংসে খেলার মাধ্যমে ফ্র্যাঞ্চাইজি লিগে ফিরতে যাচ্ছেন মোহাম্মদ আশরাফুল। দুইয়ের মধ্যে কোনো যোগসূত্র নেই, নেই কোনো সম্পর্ক। তবুও ফ্র্যাঞ্চাইজির মালিক দুই ফিক্সিং করা খেলোয়াড়কে প্রথম সুযোগ করে দিয়েছেন নিজ দলে।

সেবার আমির দূর্দান্ত ফর্মে ছিলেন। ঘরোয়া ক্রিকেটে ফিরে ভুড়িভুড়ি উইকেট পেয়েছেন। তাই ড্রাফটের আগেই তাকে সাইন করা হয়েছিল। কিন্তু এবার আশরাফুলের সেরকম কোনো ফর্ম নেই। ড্রাফট থেকেই তাকে পিক করে চিটাগং ভাইকিংস। মুহূর্তেই সেই খবর ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। ড্রাফটে সবার চোখ ছিল মুশফিকের দিকে। মুশফিক আগেই চিটাগংয়ে নাম লিখানোয় আশরাফুলের দল প্রাপ্তি নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা! শেষ পর্যন্ত জাতীয় দলের প্রাক্তন অধিনায়ককে নিয়ে চিটাগং ভাইকিংস আবার লাইমলাইটে আসে।

দল পাওয়ায় বেশ উচ্ছ¡সিত আশরাফুল। গতকাল ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে আশরাফুল বলেন, ‘আমি ভীষণ খুশি। এ দিনটির অপেক্ষায় ছিলাম। মাঠের বাইরে গিয়েছিলাম এ টুর্নামেন্ট খেলে। আবার এখন ফেরার সুযোগ পাচ্ছি। এটা শুধু আমার না, আমার পরিবারের জন্য বেশ আনন্দের খবর। চিটাগং ভাইকিংসকে ধন্যবাদ। মিনহাজুল আবেদীন ভাই, নোবেল ভাই আছেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা। ’

নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর বিসিবির হাইপারফরম্যান্স দলের হয়ে খেলেছেন আশরাফুল। বর্তমানে খেলছেন ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে। ব্যাট হাতে ধারাবাহিক না হলেও বিপিএলে তার ওপর আস্থা রাখল চিটাগং। নতুন সুযোগে নিজেকে নতুন করে গুছিয়ে নিতে চান আশরাফুল, ‘আমি একটা ভুল করেছিলাম। সেটার জন্য আমি অনুতপ্ত। এখন নতুন করে ক্যারিয়ার শুরু করেছি। এখন সেদিকেই পূর্ণ নজর। বিপিএলের আগে আমার প্রতি নিজেদের আগ্রহের কথা জানিয়েছিল সিলেট। এবার চিটাগং নিল। আমি চেয়েছিলাম এমন কোনো দলে খেলব, যেখানে নিয়মিত সুযোগ পেতে পারি। চিটাগংয়ে সেটা সম্ভব। এখানে ভালো পারফর্ম করতে পারলে অবশ্যই মূল্যায়ন পাব। নতুন করে সব কিছু গুছিয়ে নিতে চাই।’
বিপিএলের প্রথম দুই আসরে চ্যাম্পিয়ন ঢাকা গ্ল্যাডিয়েটর্সে ছিলেন আশরাফুল। ২৪ ইনিংসে করেছিলেন ৬১৬ রান, সর্বোচ্চ ১০৩। ১টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ২টি হাফ সেঞ্চুরির ইনিংস। বিপিএলে যেমন তার তিক্ত অভিজ্ঞতা রয়েছে ঠিক তেমনই তার রয়েছে সুখস্মৃতি। তিক্ত অভিজ্ঞতাকে পিছনে ফেলে সামনে চোখ বাংলাদেশের প্রথম সুপারস্টারের। তিন আসর পর বিপিএলে ফেরাটাকে স্মরণীয় করে রাখতে চান পারফরম্যান্স দিয়ে। ৩৪ বছর বয়সি এ ব্যাটসম্যান নিজেকে কতটুকু মেলে ধরতে পারে সেটাই দেখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশরাফুল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ